ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪৩১, ১৮ আগস্ট ২০২৪, ১২ সফর ১৪৪৬

ক্রিকেট

পাকিস্তানে সবকিছু ‘দারুণ’ যাচ্ছে মুশফিকের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
পাকিস্তানে সবকিছু ‘দারুণ’ যাচ্ছে মুশফিকের

টেস্ট সিরিজের আগে ‘এ’ দলের ম্যাচ, বাংলাদেশে খুব বেশি দেখা যায়নি এমন। তবে এবার পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের সিরিজের আগে ঘটেছে এমন ঘটনাই।

পাকিস্তান শাহিনসের বিপক্ষে একটি চারদিনের ম্যাচ খেলেছে বাংলাদেশ।  

ইসলামাবাদে অনুষ্ঠিত এই ম্যাচে অবশ্য বারবারই বাধা হয়েছে বৃষ্টি। তৃতীয় দিনের পুরোটাই ভেসে গিয়েছিল বৃষ্টিতে। পরে ম্যাচও হয়েছে ড্র, বাংলাদেশ দুই ইনিংসে ব্যাট করলেও পাকিস্তান করেছে একটিতে। তবুও ম্যাচ খেলতে পেরে সন্তুষ্ট অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকু রহিম। ‘এ’ দলের হয়ে ম্যাচটি খেলেছিলেন তিনিও।  

মুশফিক বলেন, (পাকিস্তানে) এখন পর্যন্ত সব কিছু দারুণ। যদিও ম্যাচটা আমাদের পক্ষে আসেনি। আবহাওয়াও কিছুটা বাধ সেধেছে। আমার মতে, পাকিস্তান শাহিনস অনেক ভালো খেলেছে। বিশেষ করে উমার ভাই অসাধারণ খেলেছেন। বোলাররাও... নাসিম ভাই, মোহাম্মদ আলি, মীর হামজাও বিভিন্ন ধাপে ভালো বোলিং করেছেন। আমাদের ‘এ’ দলে বেশ কয়েকজন তরুণ ছেলে আছে। আমি নিশ্চিত তারা এখন থেকে অনেক শিখতে পেরেছে।  

‘আমাদের সামনে কয়েকটি টেস্ট ম্যাচ আছে। এই স্কোয়াড থেকে যারা ওই দলে যোগ দেবে, নিশ্চিতভাবেই এটি সাহায্য করবে। কারণ অন্যরা আসার আগেই আমরা এখানে এসে কিছু প্র্যাকটিস সেশন করতে চেয়েছিলাম। আশা করি, এটি আমাদের জন্য উপকারী হবে। ’

পাকিস্তানের বিপক্ষে ম্যাচে প্রথম ইনিংসে স্রেফ ১২২ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ ‘এ’ দল। পরে নিজেদের প্রথম ইনিংসে ৪ উইকেটে পাকিস্তান করে ৩৬৭ রান। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৫ উইকেটে বাংলাদেশ ১৫৩ রান করলে ম্যাচ শেষ হয়। এই ইনিংসে ব্যাট করেননি মুশফিক, এর ব্যাখ্যাও দিয়েছেন তিনি।  

মুশফিক বলেন, ‘কয়েক দিন ভারী বর্ষণের কারণে ম্যাচটা বাধাপ্রাপ্ত হয়েছে। আমরা যথাযথ অনুশীলন করতে পারিনি। প্রথম কয়েক দিনে শুধু একটি নেট সেশন হয়েছিল। তো এটিও আদর্শ নয়। তবে মাঠে আমি সেরাটা দিয়ে চেষ্টা করেছি। প্রথম ইনিংসে আমাদের পক্ষে ছিল না। দ্বিতীয় ইনিংসের আগে নেটে আমি আঙুলে ব্যথা পেয়েছিলাম। তাই ব্যাটিং করিনি। আশা করি, দ্রুতই সেরে উঠব এবং প্রথম টেস্ট খেলব। ’

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।