ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪৩১, ১৮ আগস্ট ২০২৪, ১২ সফর ১৪৪৬

ক্রিকেট

মাহফুজুরের তাণ্ডবে সেমিফাইনালে বাংলাদেশ এইচপি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
মাহফুজুরের তাণ্ডবে সেমিফাইনালে বাংলাদেশ এইচপি

টিগ উইলির ফিফটির পাশাপাশি ব্যাক্সটার হল্টের দারুণ ইনিংসে লড়াকু লক্ষ্য পায় পার্থ স্কর্চার্চ। বোলিংয়েও শুরুটা ভালো করে তারা।

তবে মাহফুজুর রহমানের তাণ্ডবে জয় বাংলাদেশ বাংলাদেশ এইচপি। একই সঙ্গে তারা কোয়ালিফাই করে সেমিফাইনালেও।  

টপ এন্ড টি-টোয়েন্টি সিরিজে আজ ডারউইনে পার্থ স্কর্চার্চকে ৩ উইকেটে হারায় বাংলাদেশ এইচপি। টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৯ রান সংগ্রহ করে স্কর্চার্চ। জবাব দিতে নেমে ৩ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে বাংলাদেশ এইচপি।  

আগে ব্যাট করতে নামা স্কর্চার্চ শুরুতেই ওপেনার কোরি ওয়েসলিকে হারায়। তবে এই ধাক্কা সামলে ব্যাট চালাতে থাকেন উইলি ও হল্ট। দ্বাদশ ওভারে ২৬ বলে ৩৪ রান করা হল্টকে ফিরিয়ে ব্রেকথ্রু আনেন রিপন মণ্ডল। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্কর্চার্চ। যদিও অপর প্রান্তে লড়ে যাচ্ছিলেন উইলি। ৫৬ বলে দলের হয়ে সর্বোচ্চ ৫৬ রান করে শেষ ওভারে তিনি শিকার হন আবু হায়দার রনির।  

রান তাড়ায় নেমে শুরুটা দেখে খেলতে থাকেন জিসান আলম। তবে অপরপ্রান্তে উইকেটে হারাচ্ছিল বাংলাদেশ এইচপি। তানজিদ হাসান, পারভেজ হোসেন ইমন ও আরিফুল ইসলাম দ্রুত ফিরে যান। এরপর থিতু হন আকবর আলি। দশম ওভারে ২৬ রানে জিসান বিদায় নিরে আকবরকে সঙ্গ দেন শামিম হোসাইন।  

পঞ্চদশ ওভারে আকবরকে বিদায় করে ব্রেকথ্রু আনেন রিচার্ডসন। যাওয়ার আগে আকবর খেলেন ৩৩ বলে ৩৫ রানের ইনিংস। এরপর দলকে জয়ের দিকে নিতে থাকেন শামিম ও মাহফুজুর। তবে শেষদিকে শামিম বিদায় নিলে বিপাকে পড়ে বাংলাদেশ এইচপি। যদিও আশা হারাতে দেননি মাহফুজুর। ১৩ বলে ২৬ রানের বিধ্বংসী ইনিংসে দলকে সেমিফাইনালে তোলেন তিনি। শামিম করেন ১৭ বলে ১৬ রান।  

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।