ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ক্রিকেট

তাসকিনের আঘাতের পর ঘুরে দাঁড়ানোর চেষ্টায় পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৬ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৪
তাসকিনের আঘাতের পর ঘুরে দাঁড়ানোর চেষ্টায় পাকিস্তান

সিরিজ জয়ের স্বপ্ন নিয়ে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টে মাঠে নেমেছে বাংলাদেশ। শুরুটাও হয়েছে দুর্দান্ত।

১৪ মাস পর টেস্ট দলে ফেরা তাসকিন আহমেদ প্রথম ওভারেই এনে দেন উইকেট। ওভারের শেষ বলে ওপেনার আব্দুল্লাহ শফিককে বোল্ড করেন ডানহাতি এই পেসার।

সেই আঘাতের পর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে পাকিস্তান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১১ ওভারে ১ উইকেট হারিয়ে ৪৩ রান করেছে স্বাগতিকরা। সাইম আইয়ুব ২০ ও অধিনায়ক শান মাসুদ ২৩ রানে ব্যাট করছেন।

প্রথম দিন ভেসে গিয়েছিল বৃষ্টিতে। হতে পারেনি টসও। রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় দিনে অবশ্য বৃষ্টি নেই। পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।  

এই ম্যাচে বাংলাদেশের সামনে সিরিজ জয়ের হাতছানি। পাকিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট জয়ের স্বাদ আগের ম্যাচেই পেয়েছিল বাংলাদেশ। স্বাগতিকদের হারিয়েছিল ১০ উইকেটের ব্যবধানে।  

রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় ম্যাচে হার এড়ালেই সিরিজ জয় করবে বাংলাদেশ। এর আগে স্রেফ চারবার টেস্ট সিরিজ জিততে পেরেছিল বাংলাদেশ। এবার সেটিকে পাঁচে নিয়ে যাওয়ার সুযোগ।  

এই ম্যাচের একাদশে একটি বদল এনেছে বাংলাদেশ। তাসকিন আহমেদকে জায়গা করে দিয়েছেন শরিফুল ইসলাম। পাকিস্তানের একাদশে পরিবর্তন এসেছে দুটি। নাসিম শাহ ও শাহিন শাহ আফ্রিদির জায়গা নিয়েছেন আবরার আহমেদ ও মীর হামজা।  

বাংলাদেশ একাদশ: সাদমান ইসলাম, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাহিদ রানা।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।