ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ক্রিকেট

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ ‘এ’ দলের অধিনায়ক রাবেয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ ‘এ’ দলের অধিনায়ক রাবেয়া

দুই ম্যাচের ওয়ানডে ও পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফর করবে বাংলাদেশ নারী ‘এ’ দল। নাম পরিবর্তন হলেও জাতীয় দলের প্রায় সবাই আছেন এই সফরে।

তবে পরিবর্তন হয়েছে অধিনায়ক। নিগার সুলতানার পরিবর্তে এই সফরে নেতৃত্ব পেয়েছেন রাবেয়া খান।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে নেওয়া এই সফরে আছেন জাতীয় দলের নিগার সুলতানা, নাহিদা আক্তার, জাহানারা আলমসহ অভিজ্ঞ অনেকেই। বর্তমান ফর্ম বিবেচনায় ভালো অবস্থানে রয়েছেন স্পিনার রাবেয়া। তাইতো তার উপর আস্থা রেখেছে বিসিবি।  

দলে সুযোগ পেয়েছেন তাজ নেহার। গত ঢাকা প্রিমিয়ার ডিভিশন উইমেন’স ক্রিকেট লিগে খেলাঘর সমাজ কল্যাণ সমিতির হয়ে ৮ ম্যাচে ২৩৪ রান করে সাড়া জাগিয়েছিলেন তিনি। এছাড়া ফিরেছেন শামিমা সুলতানা। অসুস্থতার কারণে লম্বা সময় তিনি ছিলেন জাতীয় দলের বাইরে।  

দুই ম্যাচের ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে আগামী ৮ ও ১০ সেপ্টেম্বর। ১২ সেপ্টেম্বর থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে কলম্বোতে।  

একনজরে বাংলাদেশ ‘এ’ দল: রাবেয়া খান (অধিনায়ক), মুর্শিদা খাতুন, স্বর্ণা আক্তার, সোবহানা মোস্তারি, রিতু মনি, নাহিদা আক্তার, নিগার সুলতানা, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, জাহানারা আলম, দিলারা আক্তার, তাজ নেহার, সাবিকুন নাহার জেসমিন, শামিমা সুলতানা।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।