ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ক্যারিবীয়দের ব্যাটিং ধস, কিউইদের দরকার ১১৬

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৩
ক্যারিবীয়দের ব্যাটিং ধস, কিউইদের দরকার ১১৬ শততম টেস্ট উইকেট নিলেন সাউদি

হ্যামিল্টন: ওয়েলিংটনে তৃতীয় দিনেই ১৬ উইকেট হারিয়ে ইনিংস ব্যবধানে হেরেছিল ওয়েস্ট ইন্ডিজ। এধরনের ঘটনার পুনরাবৃত্তি হবে না ভেবেছিল যারা তাদের ধারণা ভুল হলো হ্যামিল্টন টেস্টের তৃতীয় দিন।

বেসিন রিজার্ভের চেয়ে দারুণ ব্যাটিং কন্ডিশন সত্ত্বেও এক সেশনের কম সময়ে গুটিয়ে গেল ক্যারিবীয়দের দ্বিতীয় ইনিংস। মাত্র ১২২ রানের লক্ষ্যে দিনের শেষ দুই ওভার খেলতে নেমে বিনা উইকেটে ছয় রান করেছে নিউজিল্যান্ড। ২-০ ব্যবধানে সফরকারীদের হোয়াইটওয়াশ করা এখন তাদের কাছে সময়ের ব্যাপার মাত্র।

তৃতীয় দিন শেষে,
ওয়েস্ট ইন্ডিজ: প্রথম ইনিংস- ৩৬৭/১০, দ্বিতীয় ইনিংস- ১০৩/১০
নিউজিল্যান্ড: প্রথম ইনিংস- ৩৪৯/১০, দ্বিতীয় ইনিংস- ৬/০

তৃতীয় দিন পুরোটাই কিউইদের হলেও এদিন আলো কেড়েছিলেন স্বাগতিক ব্যাটসম্যান রস টেলর ও ক্যারিবীয় স্পিনার সুনিল নারাইন। টানা তৃতীয় ম্যাচে শতক হাঁকালেন কিউই তারকা। নারাইনের ঘূর্ণিতে কাবু হয়ে পড়লেও স্বাগতিকদের এগিয়ে নিতে টেলরের ইনিংস সর্বোচ্চ ১৩১ রান সবচেয়ে গুরুত্বপূর্ণ। আর ক্যারিবীয় স্পিনার ৪২.৩ ওভারে ৯১ রান দিয়ে ক্যারিয়ার সেরা ছয় উইকেট নিয়ে উইন্ডিজদের ১৮ রানের লিড এনে দেন।

নিউজিল্যান্ডের প্রথম ইনিংসে আরও অবদান রাখে কেন উইলিয়ামসনের ৫৮, কোরি এন্ডারসনের ৩৯, নেইল ওয়াগনারের ২২ ও বিজে ওয়াটলিংয়ের ২০ রান।

লিড পেয়েও সুবিধা নিতে পারেনি ক্যারিবীয়রা। ব্ল্যাক ক্যাপদের চার পেসারের তোপের সামনে ধসে পড়ে তারা। ট্রেন্ট বোল্ট ও ওয়াগনার টপ অর্ডার ভেঙে দেন। আর শততম টেস্ট উইকেটটির সঙ্গে আরেকটি যোগ করে সফরকারীদের ১০৩ রানে গুটিয়ে দেন টিম সাউদি।

দ্বিতীয় ইনিংসে ক্যারিবীয়দের পক্ষে সর্বোচ্চ ইনিংস ড্যারেন স্যামির ২৪ রান। আগের ইনিংসে অ্যালান বোর্ডারকে ছাড়িয়ে যাওয়া শিবনারায়ন চন্দরপল এদিন ২০ রান করেন।

বোল্ট সবচেয়ে বেশি চার উইকেট নেন। তিনটি পান সাউদি ও দুটি ওয়াগনার। বাকি একটি এন্ডারসন।

শেষ বিকেলে দুই ওভার খেলে পিটার ফুলটন ৪ রান করেছেন, হামিশ রাদারফোর্ড রানের খাতা না খুলে অপরাজিত।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, ২১ ডিসেম্বর ২০১৩
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।