ঢাকা, সোমবার, ৯ আশ্বিন ১৪৩০, ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১০ রবিউল আউয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রোটিয়াদের লক্ষ্য ৪৫৮

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৩
প্রোটিয়াদের লক্ষ্য ৪৫৮

জোহানেসবার্গ: তৃতীয় দিন ৭৮ ওভার বল করে বেশ ভুগতে হয়েছিল দক্ষিণ আফ্রিকান বোলারদের। জোহানেসবার্গের ওয়ান্ডারার্সে তাদের সামনে দেয়াল হয়ে দাঁড়িয়ে ছিলেন ভারতের দুই তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি ও চেতেশ্বর পুজারা।

শনিবার চতুর্থ দিন তাদের মাঠ ছাড়া করতে বেশি সময় লাগল না।

কিন্তু তারকাদ্বয়ের ইনিংসে ভর করে পরবর্তী ব্যাটসম্যানরা প্রোটিয়াদের জয়ের জন্য ৪৫৮ রানের লক্ষ্য দাঁড় করাল। দেড়দিন হাতে রেখে দুই ম্যাচের সিরিজ জিতে শুরু করতে নেমেছে স্বাগতিকরা।  

ভারত: প্রথম ইনিংস- ২৮০/১০, দ্বিতীয় ইনিংস- ৪২১/১০
দক্ষিণ আফ্রিকা: প্রথম ইনিংস- ২৪৪/১০

আগের দিন ১৯১ রানের হার না মানা জুটি গড়া পুজারা ও কোহলি চতুর্থ দিন যোগ করতে পেরেছেন আরও ৩১ রান। টেস্টে চতুর্থবারের মতো ১৫০ রান করা পুজারাকে ফিরিয়ে জুটিটি ভাঙেন জ্যাক ক্যালিস। ২৭০ বলে ২১ চারে ১৫৩ রান করেন ডানহাতি ব্যাটসম্যান।

এরপর পুরো আলো ছিল কোহলির দিকে। বিজয় হাজারে, সুনীল গাভাস্কার ও রাহুল দ্রাবিড়ের পর চতুর্থ ভারতীয় ব্যাটসম্যান হিসেবে এক টেস্টে দুই ইনিংসে শতকের যৌথ রেকর্ডধারী হওয়ার ‍অপেক্ষায় ছিলেন তিনি। কিন্তু চার রানের আক্ষেপ নিয়ে জেপি ডুমিনির বল তুলে দেন পেছনে থাকা ভিলিয়ার্সের হাতে। ১৯৩ বলে ৯ চারে সাজানো কোহলির ৯৬ রানের ইনিংস।

পরবর্তীতে মহেন্দ্র সিং ধোনির ২৯ রানের পর জহির খানের হার না মানা ইনিংসে চার’শর উপর লিড নেয় সফরকারীরা। জহিরও অপরাজিত ছিলেন ২৯ রানে। ভারনন ফিল্যান্দারের শিকার হয়ে ধোনি মাঠ ছাড়লেও জহির তিনটি চার ও দুটি ‍ছয়ে টিকে ছিলেন শেষ পর্যন্ত।

দক্ষিণ আফ্রিকার দুই পেসার ফিল্যান্দার ও ক্যালিস তিনটি করে উইকেট নেন। দুটি করে পান ইমরান তাহির ও জেপি ডুমিনি।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, ২১ ডিসেম্বর ২০১৩
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa