ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অ্যাডিলেডে সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৪
অ্যাডিলেডে সাকিব

ঢাকা: চোটাক্রান্ত অধিনায়ক জোহান বোথার স্থলাভিষিক্ত হিসেবে অ্যাডিলেড স্ট্রাইকার্সের সঙ্গে চুক্তি করলেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। দেশের প্রথম কোনো খেলোয়াড় বিগ ব্যাশ লিগে চুক্তিবদ্ধ হলো।

অ্যাডিলেডে সিডনি সিক্সার্সের বিপক্ষে রোববারের ম্যাচে যোগ দেবেন তিনি।

অ্যাডিলেড কোচ আল ড্যারেন বেরি বলেন,‘মৌসুমের এই পর্যায়ে এসে আমাদের অধিনায়ক বাদ পড়া হতাশাজনক। কিন্তু সংক্ষিপ্ত সময়ের মধ্যে আল হাসানের মতো প্রতিভাকে যুক্ত করাটাও সৌভাগ্যের। চাপের মধ্যেও ঠাণ্ডা থাকার খ্যাতি আছে ওর। খেলায় এটা খুব গুরুত্বপূর্ণ। ’

বিগ ব্যাশে যোগ দিতে শুক্রবার ১২টা ৪০ মিনিটে ‍মালয়েশিয়ান এয়ারলাইন্সে সিডনির উদ্দেশে রওনা দিয়েছেন সাকিব। বাংলানিউজ’কে তিনি জানালেন,‘কেএফসি বিগ ব্যাশ টি-টোয়েন্টি খুবই প্রতিযোগিতামূলক টুর্নামেন্ট। অনেক দিন ক্রিকেটের বাইরে থাকার পর এবারই প্রথম বড় ধরনের কোনো ক্রিকেট টুর্নামেন্টে ফেরা হচ্ছে। এখানে ভালো করার সুযোগ রয়েছে, ভালো করতে পারলে দেশের ক্রিকেটে মানসিকভাবে চাঙ্গ‍া থাকার সুযোগ পাব। ফিটনেস লেভেল নিয়ে কাজ করতে হবে। সবচেয়ে বড় ব্যাপার এখানে অনেক ভালো ভালো খেলোয়াড় খেলছে, তাদের সঙ্গে খেলা আত্মবিশ্বাস ও উত্সাহ আরও বাড়িয়ে দেবে। ’

বোথার ভূমিকাতেই দেখা যাবে বাঁহাতি স্পিনার সাকিবকে। বর্তমানে আইসিসি টি-টোয়েন্টির চতুর্থ অলরাউন্ডার তিনি।

গত ৩১ ডিসেম্বর পার্থ স্কোর্চার্সের বিপক্ষে খেলতে গিয়ে আঙ্গুলে চোট পান বোথা। আরও দুটি ম্যাচে দেখা যাবে না তাকে। ফিলিপ হিউজ দলটির নেতৃত্ব দেবেন।

বিবিএল’র নতুন নিয়ম অনুযায়ী মৌসুম চলাকালে সুস্থ হলে আবারও দলে খেলতে পারবেন বোথা।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, ৩ জানুয়ারি ২০১৪
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।