ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ইউনুস-মিসবাহর প্রতিরোধ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৪
ইউনুস-মিসবাহর প্রতিরোধ

দুবাই: শ্রীলঙ্কার চেয়ে ২২৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নেমে বিপর্যস্ত হয়ে পড়েছিল পাকিস্তান। তবে অধিনায়ক মিসবাহ উল হক ও ইউনুস খানের শতাধিক রানের হার না মানা জুটিতে প্রতিরোধ গড়েছে তারা।

তিন উইকেট হারিয়ে ১৩২ রানে তৃতীয় দিনের খেলা শেষ করেছে পাকিস্তান। লঙ্কানরা এখনও ৯১ রানে এগিয়ে।

তৃতীয় দিন শেষে,
পাকিস্তান: প্রথম ইনিংস- ১৬৫/১০, দ্বিতীয় ইনিংস- ১৩২/৩ (৪৯ ওভার)
শ্রীলঙ্কা: প্রথম ইনিংস- ৩৮৮/১০

মাহেলা জয়াবর্ধনে ১০৬ ও অ্যাঞ্জেলো ম্যাথুস ৪২ রানে অপরাজিত থেকে শুক্রবারের খেলা শুরু করেছিল। এদিন মাত্র এক ওভার দুই বল টিকে ছিল এই জুটি। ম্যাথুস বাড়তি আর কোনো রান যোগ করতে পারেননি, রাহাত আলীর বলে পেছনে সরফরাজ আহমেদের তালুবন্দি হন।

৩৩তম শতক হাঁকানো জয়াবর্ধনে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন সাঈদ আজমলের কাছে বোল্ড হয়ে। ইনিংস সর্বোচ্চ ১২৯ রান করেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। লঙ্কানরা তাদের শেষ ছয় উইকেট হারিয়েছে ৮৮ রানে।

পাকিস্তানের পেসার জুনাইদ খান তিনটি উইকেট নেন। দুটি করে পান রাহাত ও আজমল।

প্রথম সেশনের শেষদিকে খেলতে নেমে দলীয় ১১ রানে প্রথম উইকেট হারিয়ে মধ্যাহ্নবিরতিতে যায় পাকিস্তান। এরপর ৮ রান যোগ করতে গিয়ে আরও দুটি উইকেট হারিয়ে ধুঁকতে থাকে তারা। পাকিস্তানি ব্যাটিং লাইন আপে জোড়া আঘাত হানেন নুয়ান প্রদীপ।

তবে ইউনুস ও মিসবাহ ক্যারিয়ারের ২৮ ও ২৩তম ফিফটি গড়ে দলের হাল ধরেন। দিন শেষে তারা টিকে ছিলেন ১১৩ রানের জুটি গড়ে। ইউনুস ৬২ ও মিসবাহ ৫৩ রানে অপরাজিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, ১০ জানুয়ারি ২০১৪
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।