ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

আজীবন সম্মাননা কপিলের, সেরা অশ্বিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৪
আজীবন সম্মাননা কপিলের, সেরা অশ্বিন

নয়াদিল্লি: ভারতের বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক কপিল দেব আজীবন সম্মাননা পেলেন ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড বিসিসিআইর কাছ থেকে। শনিবার ভারতীয় ক্রিকেটের ব‍ার্ষিক অ্যাওয়ার্ড অনুষ্ঠানের সপ্তম আসরে তাকে দেওয়া হলো সিকে নায়ড়ু পুরস্কার।



গত মৌসুমে দারুণ পারফরমেন্স করা অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন পেলেন বর্ষসেরা ভারতীয় ক্রিকেটারের পুরস্কার পলি উমরিগার। ২০১২-১৩ মৌসুমে অশ্বিন নিয়েছেন ৪৩ উইকেট, এরমধ্যে টেস্ট চারবার পাঁচ উইকেট পেয়েছেন ও একবার দশ উইকেট। আট টেস্টে দুটি ফিফটিসহ ২৬৩ রানও করেছেন ব্যাট হাতে। ১৮ ওয়ানডেতে দখল করেছেন ২৪ উইকেট, আর টি-টোয়েন্টিতে চার ম্যাচ খেলে তিনটি।

ট্রফির সঙ্গে অশ্বিন পেয়েছেন পাঁচ লাখ রূপির চেক। এর আগে অ্যাওয়ার্ডটি পেয়েছিলেন শচীন টেন্ডুলকার দুবার, বীরেন্দর শেবাগ, গৌতম গম্ভীর, রাহুল দ্রাবিড় ও বিরাট কোহলি।

অন্যদিকে ১৯৮৩ সালের বিশ্বকাপজয়ী কপিল ২১তম ক্রিকেট‍ার হিসেবে জিতলেন নায়ড়ু পুরস্কার।

সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম টেস্ট সিরিজে অসাধারণ পারফরমেন্স করায় জিতেছে দিলীপ সারদেশাই অ্যাওয়ার্ড। দুই ম্যাচেই সেঞ্চুরিসহ ২৮৮ রান করেন তিনি।

এই অনুষ্ঠানে কপিলের সঙ্গে ছিলেন সর্বশেষ বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। দুজনেই দুই প্রজন্মের ট্রফি নিয়ে উপস্থিত হন। আরও ছিলেন ব্যাটিং গ্রেট শচীন টেন্ডুলকার, ভিভিএস লক্ষ্মণ ও সৌরভ গাঙ্গুলী।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, ১২ জানুয়ারি ২০১৪
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।