ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রাথমিক দলে পিটারসেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৪
টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রাথমিক দলে পিটারসেন কেভিন পিটারসেন

লন্ডন: কেভিন পিটারসেনের টেস্ট ক্যারিয়ার ধোঁয়াশায় থাকলেও ইংল্যান্ডের অভিজ্ঞ ব্যাটসম্যানকে রাখা হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক দলে। বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাওয়া এই টুর্নামেন্টের জন্য বুধবার ৩০ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।



অস্ট্রেলিয়ার মাটিতে অ্যাশেজ সিরিজে দলের হয়ে সবচেয়ে বেশি রান সত্ত্বেও সমালোচনার মুখে পড়েছেন পিটারসেন। ৫-০ ব্যবধানে সিরিজটি হারের পর দক্ষিণ আফ্রিকান বংশোদ্ভুত ব্যাটসম্যান দলে থাকলে অবসরের হুমকি দিয়েছেন কোচ এন্ডি ফ্লাওয়ার।

৩৩ বছর বয়সী তারকার টেস্ট ভবিষ্যত নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন দলের অধিনায়ক অ্যালিস্টার কুকও। তবে নির্বাচকরা তার আন্তর্জাতিক ক্যারিয়ারকে অক্ষুণ্ন রাখার সুযোগ দিলেন।

ইসিবি এক বিবৃতিতে বলেন,‘২৯ জানুয়ারি থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে শুরু হতে যাওয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষে এই দল ১৫ সদস্যে নামিয়ে আনা হবে। ’

তবে সামর্থ্যের প্রমাণ দেওয়ার সুযোগ পাচ্ছেন না ডানহাতি এই ব্যাটসম্যান। কারণ অস্ট্রেলিয়ার বিপক্ষে সীমিত ওভারের সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে তাকে।

দ্বিতীয় শিরোপার লক্ষ্যে ২০১০ সালের চ্যাম্পিয়নরা আগামী ২২ মার্চ চট্টগ্রামে নিউজিল্যান্ডের বিপক্ষে উদ্বোধনী ম্যাচে নামবে।

দল: স্টুয়ার্ট ব্রড (অধিনায়ক), মঈন আলী, জোনাথন বেয়ারস্টো, গ্যারি ব্যালান্স, রবি বোপারা, স্কট বোর্থউইক, টিম ব্রেসন্যান, ড্যানি ব্রিগস, জোস বাটলার, মাইকেল কারবেরি, জেড ডার্নবাখ, স্টিভেন ফিন, হ্যারি গারনি, অ্যালেক্স হেলস, ক্রিস জর্ডান, ক্রেইগ কিসওয়েটার, মাইকেল ল্যাম্ব, ইয়ন মরগান, গ্রাহাম ওনিয়ন্স, স্টিভেন প্যারি, স্যামিট প্যাটেল, কেভিন পিটারসেন, বয়েড রানকিন, জো রুট, বেন স্টোকস, জেমস টেলর, জেমস ট্রেডওয়েল, জেমস ভিন্স, ক্রিস ওকস ও লুক রাইট।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, ১৫ জানুয়ারি ২০১৪
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।