ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

১৭১ রানের টার্গেট পেল কিউইরা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৪
১৭১ রানের টার্গেট পেল কিউইরা

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম থেকে: আগে ব্যাটিং করে দ. আফ্রিকা ৬ উইকেট হারিয়ে ১৭০  রান সংগ্রহ করে। জয়ের জন্য ১৭১ রান দরকার কিউইদের।



দ. আফ্রিকার ব্যাটিংয়ের উদ্বোধনে এসেছিলেন ডি কক ও হাশিম আমলা। তৃতীয় ওভারে কাইল মিলসের করা শেষ বলে উইকেটের পিছনে ধরা দেন ডি কক (৪)। দলীয় ১৬ রানের মাথায় ডি কক সাজঘরে ফেরেন। পঞ্চম ওভারের শেষ বলে ১৩ রান করে টিম সাউদির বলে নাথান ম্যাককালামের তালুবন্দ্বী হন ডু প্লেসিস। ৬.৪ ওভারে ডি ভিলিয়ার্সকে বোল্ড করে সাজঘরে ফেরান নাথান ম্যাককালাম।

৪২ রানে ৩ উইকেট পতনের পর দলের হাল ধরেছিলেন  হাশিম আমলা ও জেপি ডুমিনি। ৫৫ রানের জুটি করেছিলেন তারা। হাশিম আমলা ১৪ ওভারের শেষ বলে কোরি আন্ডারসনের হাতে ফিরতি ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। তবে আউট হওয়ার আগে ৪০ বলে ৪১ রান করেন আমলা। ডুমিনি মাত্র ৪৩ বলে দশটি চার আর তিনটি ছয়ে হার না মানা ৮৬ রান করেন।

নিউজিল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নেন কোরি আন্ডারসন ও টিম সাউদি।

নিউজিল্যান্ড দল: ব্রেন্ডন ম্যাককালাম, কোরি আন্ডারসন, মার্টিন গাপটিল, মিচেল ম্যাকক্লেনাঘান, নাথান ম্যাককালাম, কাইল মিলস, কলিন মুনরো, লুক রঁচি, টিম সাউদি, রস টেলর ও কেন উইলিয়ামসন।

দ. আফ্রিকা দল: ফাফ ডু প্লেসিস, হাশিম আমলা, ডি কক, এবি ডি ভিলিয়ার্স, জেপি ডুমিনি, ইমরান তাহির, ডেভিড মিলার, আলবি মরকেল, মরনে মরকেল, ডেল স্টেইন ও লোনওয়াবো সোতসোবে।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘন্টা, ২৪ মার্চ ২০১৪ আপডেট সময়: ১৭০০ ঘন্টা

** পাওয়ার প্লে-তে দ. আফ্রিকার ৩৯/২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।