ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ক্রিকেট

স্বরূপে গেইল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৪
স্বরূপে গেইল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম থেকে: বেশ ক’দিন ধরে খোলস ছেড়ে বেরোতে পারছিলেন না উইন্ডিজ ড্যাশিং ওপেনার ক্রিস গেইল। তবে অসিদের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে স্বরূপে ফেরার ইঙ্গিত দিয়েছেন এ ব্যাটসম্যান।

ইতোমধ্যে ১১ বলে ৩০ রান সংগ্রহ করেছেন তিনি। তার একটি ছক্কা ও ৬টি চারের মারের ধরন দেখে মাঠেই অসি অধিনায়ককে নতুন পরিকল্পনা সাজাতে হতে পারে।

প্রতিবেদন লেখা পর্যন্ত ক্যারিবীয়দের সংগ্রহ দাঁড়িয়েছে ৪ ওভারে ৪৬ রান।

১৭৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রথম ওভার দেখে-শুনেই পার করেন দুই উইন্ডিজ ওপেনার। প্রথম ওভারের সবক’টি বলই দেখে-শুনে ছেড়ে দেন স্মিথ। তবে দ্বিতীয় ওভারে ব্যাটিং প্রান্তে এসেই নিজের স্বভাবজাত ব্যাটিং শুরু করেন গেইল।

এর আগে, টসে জিতে ব্যাটিং করতে নেমে বেশ ভালো সংগ্রহই দাঁড় করায় অস্ট্রেলিয়া। নির্ধারিত ২০ ওভার খেলে ৮ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে তারা। ফলত ক্রিস গেইল-স্যামুয়েলসদের ওয়েস্ট ইন্ডিজের সামনে টার্গেট দাঁড়ায় ১৭৯ রান।

এর আগে, ব্যাটিংয়ে নেমে শুরুতে কিছুটা চাপে পড়েও গ্লেন ম্যাক্সওয়েল ও ব্রাড হজের ব্যাটে ভর করে ঘুরে দাঁড়ায় অসিরা। ম্যাক্সওয়েল করেন ৪৫ এবং হজের সংগ্রহ ৩৫।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে দু’টি করে উইকেট নেন বদ্রি, স্যামুয়েলস ও বদ্রি। এছাড়া, একটি করে উইকেট যায় সান্তোকি ও ব্রাভোর ঝুলিতে।

এর আগে, সুপার টেনের প্রথম খেলায় ক্যারিবীয়রা ভারতের কাছে ৭ উইকেটে হেরে গেলেও স্বাগতিক বাংলাদেশের সঙ্গে ৭৩ রানের জয় পেয়েছিল। আর নিজেদের একমাত্র খেলায় অসিরা পাকিস্তানের সঙ্গে হেরে গিয়েছিল ১৬ রানে।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৪

** শুরুতেই দেখেশুনে ব্যাটিং গেইল-স্মিথের
** উইন্ডিজকে ১৭৯ রানের টার্গেট দিল অসিরা
** দেড়শ’ পেরিয়ে হজ-ফকনারকে হারালো অসিরা
** শ’ পেরোলো অসিরা, সাজঘরে ম্যাক্সওয়েল
** ব্যাটিং বিপর্যয়ে অস্ট্রেলিয়া
** প্রথম উইকেটের পতন অসিদের

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।