ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ক্রিকেট

১১৭ রান দরকার অসিদের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৪
১১৭ রান দরকার অসিদের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম থেকে: টি-টোয়েন্টি বিশ্বকাপের ২৮তম ম্যাচে অস্ট্রেলিয়া টসে জিতে ব্যাটিংয়ে পাঠিয়েছিল ভারতকে। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান করেছে ভারত।

জিততে হলে ১৬০ রান করতে হবে অসিদের।

১৬০ রানের টার্গেট নিয়ে ‍অস্ট্রেলিয়ার ব্যাটিং সূচনা করতে আসেন অ্যারন ফিঞ্চ এবং ডেভিড ওয়ার্নার। অ্যারন ফিঞ্চ দলীয় ১৩ রানে রবি চন্দ্রন অশ্বিনের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন। ৬ রান যোগ হতেই ক্যামেরুন হোয়াইটও ফিঞ্চ এর পথ ধরেন। আর ২ রান যোগ হতেই দলীয় ২১ রানে শেন ওয়াটসন দ্রুত ফিরে গেলে অসিরা চাপে পড়ে।

জিততে হলে দরকার আরো ১১৭ রান। হাতে আছে ৭ উইকেট। ব্যাটিং ক্রিজে আছেন ডেভিড ওয়ার্নার এবং ম্যাক্সওয়েল।

এর আগে ভারতের হয়ে ব্যাটিংয়ে ওপেন করতে নামেন রহিত শর্মা এবং অজিঙ্কা রাহানে। প্রথম ওভারেই রহিত শর্মা সাজঘরে ফেরেন ব্রাড হগের বলে ক্যাচ তুলে দিয়ে। তবে তিন নম্বরে নামা বিরাট কোহলি রানের চাকা সচল রেখেছিলেন। আউট হওয়ার আগে ২২ বলে ২৩ রান করেন তিনি। আর নবম ওভারে রাহানে ডাগ বলিংগারের বলে উইকেটের পেছনে ক্যাচ দেবার আগে করেন ১৬ বলে ১৯ রান।

দলীয় ৬৬ রানে ৪ উইকেট পড়ে গেলে আরও চাপে পড়ে ভারত। তবে যুবরাজ ও মহেন্দ্র সিং ধোনী দলের হাল ধরেছিলেন। যুবরাজ তার ব্যাটে ঝড় তুলে অষ্টম টি-২০ অর্ধশতক করেছেন ৩৭ বলে।   তারা দুজন ৮৪ রানের জুটি গড়েন। ধোনী ২০ বলে ২৪ রান করে স্টার্কের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন। শেষ ওভারে আউট হওয়ার আগে যুবরাজ করেন ৪৩ বলে ৫টি চার আর ৪টি ছয়ে ৬০ রান।

পাওয়ার প্লেতে ভারতের সংগ্রহ ছিল এক উইকেটে ৪৪ রান। আর দলীয় অর্ধশতক আসে ৪১ বলে। দলীয় শতক আসে ৮৯ বলে।

এর আগে মূল পর্বের সব খেলায় ভারত জয় পেয়ে সেমির পথ নিশ্চিত করে রেখেছে। আর অস্ট্রেলিয়া ১৬ রানে পাকিস্তানের সঙ্গে এবং ৬ উইকেটে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে হেরেছে।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘন্টা ৩০ মার্চ ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।