ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ক্রিকেট

শেষটা জিতে সপ্তম পাকিস্তান

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৪
শেষটা জিতে সপ্তম পাকিস্তান ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট থেকে: বিসমাহ মারুফের ক্যারিয়ার সেরা পারফরমেন্সে সপ্তম স্থান নির্ধারণী ম্যাচে শ্রীলঙ্কাকে ১২৩ রানের টার্গেট দিয়েছিল পাকিস্তানের মেয়েরা। ৫ উইকেটে ১২২ রান করে সানা মীরের দল।

জবাবে ৮ উইকেট হারিয়ে ১০৮ রান করে লঙ্কানরা। ১৪ রানের ব্যবধানে টুর্নামেন্টের দ্বিতীয় জয়ে সপ্তম হলো পাকিস্তান।

পাকিস্তান: ১২২/৫ (২০ ওভার)
বাংলাদেশ: ১০৮/৮ (২০ ওভার)
ফল: পাকিস্তান জয়ী ১৪ রানে

লক্ষ্যে নেমে পাওয়ার প্লেতে দুই উইকেটের বিনিময়ে ৩০ রান করে শ্রীলঙ্কা। সানিয়া খানের জোড়া আঘাতে লঙ্কান ব্যাটিং লাইন আপের আরও চার ব্যাটার সাজঘরে ফিরে আরও ১৯ রান যোগ করতে গিয়ে।

৪৯ রানের মধ্যে সাত উইকেট হারানো দল আর পেরে ওঠেনি। ইনিংস সর্বোচ্চ ৩৭ রান করেন এশানি লকুসুরিয়েজ। ২৪ রান আসে ওপেনার ইয়াসোধা মেন্ডিসের ব্যাটে।



পাকিস্তানি বোলার সানিয়া তিনটি উইকেট নেন চার ওভারে ২৪ রান দিয়ে। দুটি দখল করেন আনাম আমিন। একটি করে নেন সানা, কানিতা জলিল ও নিদা দার।

এর আগে ব্যাট করতে নেমে চতুর্থ ওভারে নিলাকাশি ডি সিলভার জোড়া আঘাতে টপ অর্ডার নড়বড়ে হয়ে ওঠে পাকিস্তানের। জাভেরিয়া খান ১২ ও মারিনা ইকবাল ৪ রানে আউট হন। ২৬ রানের মধ্যে তিন উইকেট হারায় তারা।

চার নম্বরে ব্যাট করতে নেমে বিসমাহ ব্যাটিং ক্রিজে দাঁড়িয়ে যান। সানা মীরকে নিয়ে ৭৫ রানের সেরা জুটি গড়েন তিনি। ২০ রানে পাকিস্তানি অধিনায়ক শশীকল শ্রীবর্দনের থ্রোতে রান আউট হন। আসমাভিয়া ইকবাল দুটি দারুণ ছয়ে রানের গতি বাড়িয়ে নেন।

১৬ রানে আসমাভিয়া আউট হলেও ৬২ রানে অপরাজিত ছিলেন ম্যাচসেরা বিসমাহ। ৫৩ বলে সাত চারে সাজানো তার ইনিংস।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, ৩ এপ্রিল ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।