ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ক্রিকেট

জয়ের পথে বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৫ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৪
জয়ের পথে বাংলাদেশের মেয়েরা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট থেকে: শারমিন আখতারের ব্যাটে টানা দ্বিতীয় ম্যাচে দলীয় শতক পেরুতে সফল হলো বাংলাদেশ। মেয়েদের ওয়ার্ল্ড টি-টোয়েন্টির নবম স্থান নির্ধারণী ও শেষ ম্যাচে আয়ারল্যান্ডকে ১০৭ টার্গেট দিল সালমা খাতুনের দল।

সাত উইকেটের বিনিময়ে তারা করে ১০৬ রান। জবাবে ৫৯ রানের মধ্যে পাঁচজন আইরিশ ব্যাটারকে সাজঘরে পাঠিয়েছে স্বাগতিক বোলাররা।

কিছু না বুঝে ওঠার আগেই ওপেনার ক্লেয়ার শিলিংটোন রান আউট হন। সালমা খাতুন তার প্রথম ওভারেই প্রতিপক্ষ অধিনায়ক ইসোবেল জয়েসকে এলবিডব্লুতে সাজঘরে পাঠান। আর রুমানা আহমেদও বল হাতে নিয়ে পঞ্চম বলে ম্যারি ওয়ালড্রোনকে শামিমা সুলতানার ক্যাচ বানান।

১৪ রানের মধ্যে তিন উইকেট হারানো দলের প্রতিরোধ গড়েছিলেন এলেনা টাইস ও সিসিলিয়া জয়েস। টাইসকে ৯ রানে রান আউট করে পান্না ঘোষ ভাঙান ১৭ রানের জুটিটি। সালমা তার তৃতীয় ওভারে সিসিলিয়া জয়েসকে ১৯ রানে সাজঘরে পাঠান।

এর আগে টস জিতে আয়ারল্যান্ডের বিপক্ষে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সালমারা। প্রথম দুই ওভারে দুটি বাউন্ডারিতে বিনা উইকেটে ১২ রান করেছিল স্বাগতিকরা। কিন্তু পাওয়ার প্লে শেষে ২৫ রানে একটি উইকেট হারায় তারা।

আয়েশা রহমান ষষ্ঠ ওভারের চতুর্থ বলে ম্যাককার্থির শিকার হন। ১৯ বলে দুটি বাউন্ডারি মেরে ১২ রানে ম্যারি ওয়ালড্রনের গ্লাভসবন্দি হন। একইভাবে সালমা খাতুনও উইকেট হারান। একটি চারে ৭ রান করেন তিনি।

ওপেনার শারমিন ৪৬ বলে তিনটি চারে ৩৫ রানে ইসোবেল জয়েসের শিকার হন। গত ম্যাচের সেরা পারফরমার রুমানা আহমেদ তিনটি চার মেরে ১৭তম ওভারের দ্বিতীয় বলে লুসি ও’রেইলির কাছে বোল্ড হন। দুই বল বিরতি দিয়ে লতা মন্ডলও বোল্ড হন। শামিমা সুলতানা ও পান্না ঘোষ ব্যাটিং ক্রিজে থেকে দলকে তিন অঙ্কের ঘরে পৌঁছান।

ম্যাচে ১০টি বাউন্ডারি ছিল যার মধ্যে চারটিই এসেছে আইরিশদের মিসফিল্ডিংয়ে। লুসি ও’রেইলি তিনটি উইকেট নেন। দুটি করে পান ম্যাককার্থি ও ইসোবেল।  

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, ৩ এপ্রিল ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।