ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ক্রিকেট

বৃষ্টিতে ভেসে গেলো ওয়েস্ট ইন্ডিজ, ফাইনালে শ্রীলঙ্কা

নুরুজ্জামান ফারাবি, স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩০ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৪
বৃষ্টিতে ভেসে গেলো ওয়েস্ট ইন্ডিজ, ফাইনালে শ্রীলঙ্কা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর শের-ই বাংলা স্টেডিয়াম থেকে: কিসের গেইলের তাণ্ডব, কিসের মালিঙ্কা তাণ্ডব। সবকিছুকে ছপিয়ে বড় তাণ্ডব দেখিয়েছে কাল বৈশাখী শিলা-বৃষ্টি ঝড়।

তৃতীয় পক্ষ এই প্রকৃতির তাণ্ডবের কাছে হারলো ওয়েস্ট ইন্ডিজ।

পশ্চিম-উত্তর-পশ্চিম দিক থেকে বয়ে আসা ঝড়ো বাতাসের গতি বেগ ছিলো ঘণ্টায় ১৮ কি.মি.। ২.১ মি.লি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। শ্রীলঙ্কার সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের সেমিফাইনাল ম্যাচে ১৩.৫ ওভারের সময় বিনা নোটিশে হঠাৎ দমকা-হাওয়া শুরু হয়। উইকেটে ছিলেন মারলন স্যামুয়েল ও ড্যারেন স্যামি।

স্টেডিয়ামের বাইরে থেকে বাতাসের সঙ্গে উড়ে আসে পলিথিন ব্যাগ ও বিভিন্ন কাগজের টুকরো। শুরু হয়ে যায় বৃষ্টি, শুধু বৃষ্টি বললে ভুল হবে সঙ্গে ছিলো পাথরের টুকরার শিলা। খেলোয়াড় ও আম্পায়ারগন দৌড়ে ড্রেসিং রুমের দিকে যায়। পিচ ও মাঠ ঢাকার আগেই মুষল ধারা বৃষ্টি নামে।
গ্যালারির দর্শকরা বৃষ্টির হাত থেকে রক্ষা পেতে এদিক সেদিক ছুঁটতে থাকেন। শিলা বৃষ্টি হয় প্রায় ৫ মিনিট। আর বৃষ্টির সম্পূর্ণ রেশ কাটতে সময় লাগে প্রায় ১৫ মিনিট। ততক্ষণে মাঠ ভিজে একাকার। বৃষ্টি শেষে শুকানোর চেষ্টা করলেও কোন কাজে আসেনি।

টস জিতে ব্যাটিংয়ে নামে শ্রীলঙ্কা। নির্ধারিত ২০ ওভার শেষে ছয় উইকেট হারিয়ে ১৬০ রান করে মালিঙ্গা বাহিনী। লক্ষ্য তাড়া করতে গিয়ে ৩৪ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে ক্যারিবিয়রা। বড় অঘটনটি ঘটে ১৩.৫ ওভারে। ৩৭ বলে যখন স্যামিদের ৮১ রানের প্রয়োজন ছিলো। লঙ্কানদের কাছে হারার আগে বৃষ্টির কাছে হেরে গেলো ক্যারিবিযরা।

ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে ২৭ রানে ম্যাচ জিতে ফাইনালে উঠে গেলো শ্রীলঙ্কা। ম্যাচ রেফারি, গ্রাউন্স, আম্পায়র ও পিচ কিউরেটর মাঠ পরিদর্শন করে বুঝতে পারেন মাঠে আর খেলার উপযোগী নেই।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা: ২০ ওভারে ১৬০/৬ (কৌশল ২৬, দিলশান ৩৯, জয়াবর্ধনে ০, সাঙ্গাকারা ১, থিরিমান্নে ৪৪, ম্যাথিউস ৪০, প্রসন্ন ৬*; সানতোকি ২/৪৬, বদ্রি ১/২৩, রাসেল ১/৩৭)

ওয়েস্ট ইন্ডিজ: ১৩.৫ ওভারে ৮০/৪ (স্মিথ ১৭, গেইল ৩, সিমন্স ৪, স্যামুয়েলস ১৮*, ব্রাভো ৩০, স্যামি ০*; মালিঙ্গা ২/৫, প্রসন্ন ১/১৫, কুলাসেকারা ১/২২)

বাংলাদেশ সময়: ০০২৩ ঘণ্টা, ৪ এপ্রিল ২০১৪

**ফাইনালে শ্রীলঙ্কা
**বৃষ্টিতে কপাল পুড়ছে উইন্ডিজের, জিতছে শ্রীলঙ্কা!
**লঙ্কা-উইন্ডিজ লড়াইয়ে বৃষ্টির হানা
**গেইল-স্মিথের পর সাজঘরে সিমন্স
** গেইল-স্মিথের স্ট্যাম্প ভাঙলেন মালিঙ্গা
** ১৬১ রানের টার্গেটে ঝড়ো শুরু ক্যারিবীয়দের
** ম্যাথুসের ব্যাটে লড়াকু স্কোর লঙ্কানদের
** লঙ্কান লোয়ার অর্ডারদের রান তোলার চেষ্টা
** চাপে লঙ্কানরা
** সাজঘরে কুশল-জয়াবর্ধনে
** ব্যাটিংয়ে শুভ সূচনা লঙ্কানদের
** টসে জিতে ব্যাটিং নিলেন মালিঙ্গা
** গ্যাংনামের ঘোড়া থামাবে কি সিংহরা?

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।