ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ক্রিকেট

ফাইনালে উঠলো ইংলিশ মেয়েরা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৪
ফাইনালে উঠলো ইংলিশ মেয়েরা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম থেকে: টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার মেয়েদের সঙ্গে ৬ তারিখে খেলার টিকিট পেতে দ্বিতীয় সেমিফাইনালে আজ মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড এবং দ. আফ্রিকার মেয়েরা। টসে হেরে আগে ব্যাটিং করে ১৯.৫ ওভারে দ. আফ্রিকা সব উইকেট হারিয়ে ১০১ রান করে।

নয় উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌছে যায় ইংল্যান্ড।

দ. আফ্রিকা: ১০১/১০ (১৯.৫ ওভার)
ইংল্যান্ড: ১০২/১ (১৬.৫ ওভার)
ফল: ইংল্যান্ড জয়ী ৯ উইকেটে

টসে হেরে এর আগে প্রথম ইনিংসে প্রোটিয়াদের হয়ে ব্যাটিংয়ের সূচনা করতে আসেন লিজেল লী এবং ভ্যান নীকার্ক। প্রথম ওভারে শূন্য হাতে বোল্ড হয়ে ফিরে যান লিজেল লী। তিন নম্বরে নামা ত্রিসা শেট্টিও দলীয় ৭ রানে সাজঘরে ফিরে যান। ভ্যান ডার ওয়েসথুজেন ইংলিশ বোলার গ্রুন্ডির বলে এলবির ফাঁদে পড়লে দলীয় ১৪ রানেই প্রোটিয়ারা তিন উইকেট হারায়।

দলীয় ৩২ রানের মাথায় আরেক ওপেনার ভ্যান নীকার্ক এবং দলীয় ৩৩  রানে মেরীযান্নে ক্যাপ রান আউট হয়ে গেলেও মিগনন ডু প্রীজ আউট হওয়ার আগে করেন ৩২ বলে ২৩ রান। এছাড়া সাত নম্বরে নামা ট্রাইয়ন ৩১ বলে ৩ চার আর ২ ছয়ে করেন ৪০ রান।

ইংলিশদের হয়ে দ্বিতীয় ইনিংসে ১০২ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে ওপেনিংয়ে নামেন সারাহ টেইলর এবং চারলোত্তি এডওয়ার্ডস। দুই ওপেনার ৬৭ রানের জুটি গড়েছিলেন। চারলোত্তি এডওয়ার্ডস আউট হওয়ার আগে ৪০ বল থেকে ৫টি চারে ৩৬ রান করেন। তবে সারাহ টেইলর ৪৫ বল খেলে ৪৪ রান করে অপরাজিত থাকেন। এছাড়া তিন নম্বরে নামা হিথার নাইট ১৬ বলে তিন চারে করেন হার না মানা ২১ রান।

৯ উইকেট এবং ১৯ বল হাতে রেখেই ইংল্যান্ড জয় তুলে নেয়। ৬ এপ্রিল ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে ইংল্যান্ড প্রমীলারা।

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘন্টা, ৪ এপ্রিল ২০১৪ আপডেট সময়: ১৭০৮ ঘন্টা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।