ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ক্রিকেট

টিমের সবাই রিলাক্স ছিল: কোহলি

সোহানুজ্জামান খান নয়ন, স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৯ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৪
টিমের সবাই রিলাক্স ছিল: কোহলি

ঢাকা: টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করল ভারত। সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৬ উইকেটের দাপুটে জয়ে বেশ চাঙ্গা রয়েছে ধোনি বাহিনী।

ফাইনালে উঠার লড়াইয়ে আজকের ম্যাচে ভারতের সামনে পাত্তাই পায়নি ডু প্লেসির দল। তাদের দেওয়া ১৭২ রানের বড় টার্গেট বিরাট কোহলির সামনে অনেকটা মামুলি লেগেছে।

সেমির ম্যাচ সেরা কোহলি পাঁচটি চার আর দুই ছক্কা হাঁকাতে খেলেছেন ৪৪ টি বল। তার অপরাজিত ৭২ রানের সুবাদে জুটেছে ম্যাচ সেরার স্বীকৃতি। সংবাদ সম্মেলনে কোহলিকে বেশ নির্ভার লাগছিল। সাংবাদিকদের জানালেন, ম্যাচের ভাগ্য কোনো সময়ই আমাদের বিপক্ষে ছিল না। তবে রান তাড়া করা সহজ ছিল না। আফ্রিকা দলে বিশ্বমানের বোলার রয়েছেন।

কোহলি বলেন, ব্যাটিংয়ে নামার আগে ড্রেসিং রুমে সবাই বেশ রিলাক্স থাকার চেষ্টা করেছি। আমরা জানতাম উইকেটে থাকলে রান হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেণ, এটা আমার জীবনের সেরা ইনিংস কিনা বলা মুশকিল। তবে সব সময় লক্ষ্য ছিল বাউন্ডরি হাঁকানো। ২০ ওভার ব্যাটিং করতে পারলে আমরা জিতবো।

সংবাদ সম্মেলনে বোলার আশ্বিনের প্রশংসা করে তিনি বলেন, আশ্বিন ভালো বল করেছে। তিনি ৩টা উইকেট না নিলে হয়তো ১৯৫ এর মত বড় স্কোর তাড়া করতে হত। দলের সবাই বোলিংয়ে ভালো কন্ট্রিবিউট করেছে। জয় নিশ্চিত করে মাঠ ছাড়তে পারা বেশ আনন্দের বলেও জানালেন বিরাট কোহলি।

ফাইনাল প্রসঙ্গে তিনি বলেন, শ্রীলঙ্কা আমাদের ফাইনালের প্রতিপক্ষ। তবে আমাদের সবাই বেশ ফর্মে রয়েছে। শিশিরে কোন সমস্যা হচ্ছেনা মিরপুরে। আমাদের স্পিনারদের ভালো বল করার সুযোগ পাবে।

শেষ ম্যাচে জেতার আশাবাদ ব্যক্ত করে কোহলি বলেন, ভালো খেলা হবে শিরোপা জয়ের লড়াইয়ে।

বাংলাদেশ সময়: ২৩৪৫ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।