ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ক্রিকেট

বিশ্বকাপ যার, সেই র‌্যাংকিংয়ে সেরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৪
বিশ্বকাপ যার, সেই র‌্যাংকিংয়ে সেরা

ঢাকা: অস্ট্রেলিয়ার অধিনায়ক মাইকেল ক্লার্ক মনে করেন, র‌্যাংকিং দিয়ে নয়, সব বিভাগের খেলার উপর নির্ভর করে কোন দল সেরা। আসন্ন বিশ্বকাপেই তার দেখা মিলবে বলে বিশ্বাস করেন অসি এ দলপতি।



বর্তমানে আইসিসির র‌্যাংকিংয়ে এক নম্বরে আছে অস্ট্রেলিয়া। তাদের পরে ভারত এবং দ. আফ্রিকা রয়েছে। অসি অধিনায়ক জানান, দ. আফ্রিকা দলটি কখনও বিশ্বকাপ জিতেনি। কিন্তু তারপরও তারা বড় বড় ইভেন্টে সেরা হয়েই মাঠে নামে। তাই বর্তমান আইসিসি র‌্যাংকিং নিয়ে তাই খুব একটা মাথা ঘামাচ্ছেন না তিনি৷

ভারতও তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে র‌্যাংকিংয়ে এক নম্বরে যাওয়ার জন্য। কিন্তু ক্লার্ক মনে করেন, এক নম্বরে যাওয়াটাই শেষ কথা নয়। সেরাদের সেরা হতে হলে ক্রিকেটের প্রত্যেকটা বিভাগে ভাল খেলতে হবে। তাই আপাতত র‌্যাংকিং নিয়ে তিনি চিন্তিত নন।

ক্লার্ক বলেন, ‘আমি খেয়াল করে দেখেছি প্রতিটা দল এক নম্বরে যেতে চায়। তবে, কে এক নম্বর দল সেটি পরিস্কার হয়ে যাবে আসন্ন বিশ্বকাপেই। যে এই বিশ্বকাপ জিততে পারবে তারাই র‌্যাংকিংয়ে এক নম্বর দল হিসেবে থাকবে। আর আমি র‌্যাংকিং বলতে সেটিকেই বুঝাচ্ছি। ’

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ৩১ আগস্ট ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।