ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সিরিজে এগিয়ে গেল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৪
সিরিজে এগিয়ে গেল শ্রীলঙ্কা ছবি: সংগৃহীত

ঢাকা: ইংল্যান্ডের বিপক্ষে সাত ম্যাচ ওডিআই সিরিজের প্রথমটিতে জয় তুলে নিল শ্রীলঙ্কা। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে শ্রীলঙ্কার দেয়া ৩১৮ রানের জবাবে ২৯২ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড।

ফলে ২৫ রানের জয় পায় লঙ্কানরা।

জয়ের জন্য ব্যাটিংয়ে নেমে দলীয় ৫২ রানের মাথায় প্রথম উইকেট হারায় ইংলিশরা। ব্যক্তিগত ১০ রান করে দিলশানের বলে বোল্ড হয়ে প্যাভিলিওনে ফেরেন অধিনায়ক অ্যালিস্টার কুক। তবে অপর প্রান্তে উইকেট আগলে রাখেন মঈন আলী। দ্বিতীয় উইকেটে ব্যাটিংয়ে নেমে ৩৫ রান করে থিসারা পেরেরার বলে আউট হন ইয়ান বেল।

এদিন ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন মঈন আলী। ৭২ বল খেলে ১০ চার ও তিন ছয়ে তিনি শতক পূর্ণ করেন। পরে ব্যক্তিগত ১১৯ রান করে জীবন মেন্ডিসের বলে প্যাভিলিওনে ফেরেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

ইংল্যান্ড ইনিংসে দ্বিতীয় সবোচ্চ ৬৫ রান আসে রবি বোপারার ব্যাট থেকে। এরপর আর কেউই উইকেটে বেশিক্ষন টিকতে পারেনি। যার ফলে নির্ধারিত ওভারের ২.৫ ওভার আগেই অলআউট হয়ে যায় ইংল্যান্ড। লঙ্কানদের হয়ে তিনটি উইকেট নেন থিসারা পেরেরা।

এর আগে টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড দলপতি অ্যালিস্টার কুক।

ব্যাটিংয়ে নেমে তিলেকারত্নে দিলশান ও কুশাল পেরেরা ১২০ রানের পার্টনারশিপ করে লঙ্কানদের জন্য বড় সংগ্রহের ভিত গড়ে দেন। পেরেরা ব্যক্তিগত ৫৯ রান করে দুর্ভাগ্যজনকভাবে রান ‍আউট হয়ে যান।

দ্বিতীয় উইকেটে ব্যাটিংয়ে নামেন শ্রীলঙ্কার অন্যতম অভিজ্ঞ ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা। কিন্তু উইকেটে বেশিক্ষন থিতু হতে পারেননি। মাত্র দুই রান করেই মঈনের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে প্যাভিলিওনে ফেরেন।

এরপর মাহেলা জয়াবর্ধনের সাথে ৭৬ রানের পার্টনারশিপ গড়েন দিলশান। পরে দলীয় ২০৪ রানের মাথায় দিলশান আউট হয়ে যান। আউট হওয়ার আগে তিনি ৮৮ রান সংগ্রহ করেছিলেন। লঙ্কান ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ রান আসে জয়াবর্ধনের ব্যাট থেকে। তিনি ব্যক্তিগত ৫৫ রান করে জেমস ট্রেডওয়েলের বলে আউট হন।

আগামী ২৯ নভেম্বর কলম্বোতে দুদলের মধ্যকার দ্বিতীয় ওডিআই ম্যাচ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘন্টা, ২৭ নভেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।