ঢাকা, সোমবার, ১ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বোলিংয়ে নিষিদ্ধ হলেন হাফিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৪
বোলিংয়ে নিষিদ্ধ হলেন হাফিজ মোহাম্মদ হাফিজ

ঢাকা: ওয়ানডে বিশ্বকাপের আগে বড় ধরণের আরেকটি ধাক্কা খেল পাকিস্তান। সাঈদ আজমলের পর এবার অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে অভিযুক্ত হলেন পাকিস্তানের আরেক ক্রিকেটার মোহাম্মদ হাফিজ।



আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ে নিষিদ্ধ হলেও হাফিজের ব্যাটিং করতে কোনো বাধা নেই বলে আইসিসির এক বিবৃতিতে জানানো হয়।

গত মাসে আবুধাবিতে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ হওয়া টেস্টে হাফিজের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেছিলেন ম্যাচ অফিসিয়ালরা। এরপর ইংল্যান্ডে আইসিসি স্বীকৃত ল্যাবে বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন তিনি। তবে, বায়োমেকানিক টেস্টে ত্রুটি ধরা পড়ার পর আন্তর্জাতিক ক্রিকেটে তার বোলিং নিষিদ্ধ করলো আইসিসি।

আইসিসি রোববার এক বিবৃতিতে জানায়, ‘আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল এক বিশ্লেষণ শেষে হাফিজের বোলিংয়ে ত্রুটি খুঁজে পেয়েছে। পাকিস্তানের এই অফস্পিনারের আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং করার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হল। বোলিংয়ে হাফিজের সব ডেলিভারির সময়ই কনুই ১৫ ডিগ্রি অতিক্রম করে। ’

৩৪ বছর বয়সী এই ক্রিকেটার নিষেধাজ্ঞায় খড়গে পড়লেও আগামী বিশ্বকাপের ৩০ সদস্যের দলে তার নাম রয়েছে। এই তালিকায় নাম আছে আরেক নিষিদ্ধ স্পিনার সাঈদ আজমলেরও।

এর আগে ভারতে চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টিতে লাহোর লায়ন্সের হয়ে খেলার সময়ও হাফিজের বোলিংয়ে সন্দেহ ধরা পড়েছিল।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, ০৭ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।