ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মাঠে ফিরেই বাউন্সার দিলেন অ্যাবোট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৪
মাঠে ফিরেই বাউন্সার দিলেন অ্যাবোট ছবি: সংগৃহীত

ঢাকা: যে বোলারের বাউন্সি বল ঘাতক হিসেবে কেড়ে নিয়েছে অস্ট্রেলিযার ব্যাটসম্যান ফিল হিউজের প্রাণ, সে বোলারই আবারো মাঠে নেমে নিজের প্রথম ওভারেই বাউন্স দিলেন। আর এটাই তো পেশাদারী ক্রিকেট।



ফিল হিউজের মৃত্যুতে ভেঙে পড়েছিলেন বোলার শেন অ্যাবোট। হাসপাতালে হিউজকে দেখতে গিয়ে কান্নায় ভেঙেও পড়েন তিনি। সে সময় বিশ্বক্রিকেট ভেবেছিল অ্যাবোটের ক্রিকেট ক্যারিয়ার শেষের পথে। হিউজের বাবা এবং বোন পরে অ্যাবোটকে মানসিক দিক দিয়ে ভেঙে না পড়ার অনুরোধও জানিয়েছিলেন।

সেই অ্যাবোট হিউজকে শ্রদ্ধা জানাতে শেফিল্ড শিল্ডের ম্যাচে কুইন্সল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছেন কালো আর্মব্যান্ড হাতে। মাঠে নামার সময় উপস্থিত দর্শকরা হাততালি দিয়ে অ্যাবোটকে ক্রিকেট মাঠে ফিরে আসার জন্য সাধুবাদ জানান।

মাঠে নেমে ম্যাচের ১২তম ওভারে বোলিং আক্রমণে আসেন অ্যাবোট। নিজের প্রথম ওভারের প্রথম চারটি বলে কোনো রান দেননি অ্যাবোট। চারটি বল ডট হলে পঞ্চম বলে তিনি বাউন্স দেন। এতে এক রান নেন কুইন্সল্যান্ডের ব্যাটসম্যান।

প্রথম স্পেলে অ্যাবোট চার ওভার বল করে মাত্র ৯ রান দেন। এখন পর্যন্ত দুটি উইকেট দখল করেছেন মানসিকভাবে বিপর্যয় কাটিয়ে ক্রিকেট মাঠে আবারো ফিরে আসা অ্যাবোট।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, ০৯ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।