ঢাকা, সোমবার, ১ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ওয়ার্নারের সেঞ্চুরিতে শক্ত অবস্থানে অজিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৪
ওয়ার্নারের সেঞ্চুরিতে শক্ত অবস্থানে অজিরা ছবি: সংগৃহীত

ঢাকা: সদ্য প্রয়াত ফিল ‍হিউজের মৃত্যুর শোক কাটিয়ে আবারো মাঠে ফিরেছে অস্ট্রেলিয়া। আর অ্যাডিলেডে অস্ট্রেলিয়া-ভারত প্রথম টেস্টে ওপেনার ডেভিড ওয়ার্নারের অসাধারণ সেঞ্চুরিতে(১৪৫) দিন শেষে ছয় উইকেট হারিয়ে ৩৫৪ রানে পর শক্ত অবস্থানে স্বাগতিকরা।



এদিন অনেকটা মারমুখি ভঙ্গিতে ব্যাটিং শুরু করেন ওয়ার্নার। তিনি তার প্রথম ১৫ বল মুকাবেলায় সাতটি চার হাকান। পরে ১৬৩ বলে ১৯ চারের সাহায্যে দেড়শ রান থেকে পাঁচ বাকি থাকতে করণ শর্মার বলে আউট হন তিনি।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মাইকেল ক্লার্ক। তবে ব্যাটিংয়ে এসে ব্যাক্তিগত ৬০ রান করার পর পুরোনো ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন অজি অধিনায়ক।

এদিকে ব্যাটিংয়ে ৭২ রান নিয়ে অপরাজিত আছেন স্টিভেন স্মিথ। তবে ইনিংসের দ্বিতীয় নতুন বল নেয়ার পর দ্রুত তিন উইকেট নিয়ে কিছুটা স্বস্তিতে সফরকারিরা। ভারতের হয়ে দুটি করে উইকেট প‍ান ভারুন অ্যারন ও মোহাম্মদ শামি।

এদিকে এই টেস্টটি হিউজময় করে রেখেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। হিউজ টেস্টে ৪০৮ নম্বর জার্সি গায়ে মাঠে নামত। তাই অজি সব ক্রিকেটাররা এদিন ৪০৮ নম্বরের জার্সি গায়েই মাঠে নামেন। সেই সঙ্গে হিউজের শেষ ইনিংসে করা ৬৩ রানের সঙ্গে মিল রেখে খেলার শুরুতে পুরো স্টেডিয়াম ৬৩ সেকেন্ড হাত তালি দেয়।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, ০৯ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।