ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপে নিউজিল্যান্ডই ফেভারিট: পিটারসেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৪
বিশ্বকাপে নিউজিল্যান্ডই ফেভারিট: পিটারসেন কেভিন পিটারসেন

ঢাকা: ইংল্যান্ডের সাবেক তারকা ব্যাটসম্যান কেভিন পিটারসেন জানিয়েছেন, নিউজিল্যান্ড বর্তমানে বিশ্বের সেরা ক্রিকেট দল। আগামী ক্রিকেট বিশ্বকাপে কিউইদের সম্ভাবনাই বেশি।

ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সব বিভাগেই অন্যান্য দলের চেয়ে এগিয়ে নিউজিল্যান্ড।

পিটারসেন আরো জানান, ব্লাক ক্যাপসদের দলে ট্রেন্ট বোল্ট ও টিম সাউদির মতো বিশ্বমানের বোলার রয়েছে। বিশ্বকাপের সময় যদি এ দুজন সম্পূর্ণ ফিট থাকে তাহলে নিউজিল্যান্ড দলটাই হবে সেরা। বর্তমানে কিউইরা চমৎকার ক্রিকেট খেলছে। বিশ্বকাপের সময় নিজেদের মাঠে তারা আরো ভালো করবে।

ইংল্যান্ড দলের সাবেক অধিনায়ক পিটারসেন বলেন, ‘আমি মনে করি এ মুহুর্তে বিশ্বের ক্রিকেট দলের মধ্যে নিউজিল্যান্ড দলটাই সেরা। তাদের দলে বিশ্বমানের ব্যাটসম্যান ও বোলার রয়েছে। তাছাড়া আগামী বিশ্বকাপ অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মাটিতে হবে। তাই কন্ডিশনের দিক থেকে কিউইরাই এগিয়ে থাকবে এবং তারা অনেক দূর এগিয়ে যাবে। ’

এদিকে নিজের দেশ ইংল্যান্ডের বিশ্বকাপ সম্ভাবনার ব্যাপারে কেপি জানান, ইংল্যান্ড যদি বিশ্বকাপ জিতে তাহলে সেটি হবে দুর্দান্ত। তবে অ্যালিস্টার কুককে যদি অধিনায়ক করা হয় তাহলে ইংল্যান্ড বেশি দূর এগোতে পারবে বলে মনে হয় না।

পিটারসেন আরো বলেন, ‘কুক এ মুহুর্তে ওডিআই ম্যাচ খেলার জন্য উপযুক্ত নয়। তার শুধুমাত্র টেস্ট ম্যাচই খেলা উচিৎ। তাকে বিশ্বকাপের প্রাথমিক দলে রাখাটাই ঠিক হয়নি। ইতিমধ্যেই ইংল্যান্ড দলের সাবেক কিংবদন্তি ক্রিকেটার ইয়ান বোথামও বলেছিলেন, ইংল্যান্ডের হয়ে কুকের ওডিআই ম্যাচ খেলার কোনো প্রয়োজন নেই। কুক টেস্টেই মানানসই। ’

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘন্টা, ১০ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad