ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মুম্বাইয়ের কোচ হলেন পন্টিং

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৪
মুম্বাইয়ের কোচ হলেন পন্টিং

ঢাকা: ভারতের আইপিএল দল মুম্বাই ইন্ডিয়ানসের কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং। আট মৌসুমের জন্য মুম্বাইয়ের কোচের দায়িত্ব নিয়েছেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান।



পন্টিং মুম্বাইয়ের কোচ হিসেবে জন রাইটের স্থলাভিষিক্ত হয়েছেন। জন রাইট এর আগে ভারত ও নিউজিল্যান্ড ক্রিকেট দলের কোচের দায়িত্বে ছিলেন। এদিকে ক্যারিয়ারে প্রথমবারের মতো কোচের দায়িত্ব নিয়ে নতুন অধ্যায় শুরু করেছেন কিংবদন্তিতুল্য ক্রিকেটার পন্টিং। তিনি ২০১২ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন।

২০১৩ সালে আইপিএলের ছষ্ঠ আসরে মুম্বাইয়ের হয়ে খেলেছিলেন পন্টিং। তবে বাজে পারফরম্যান্সের কারণে টুর্নামেন্টের মাঝপথেই আর খেলতে নামেননি। পরে মুম্বাই দলের অধিনায়কত্বের ভার দেওয়া হয় রোহিত শর্মার কাঁধে। ঐ বছরই প্রথমবারের মতো আইপিএলের শিরোপা জিতেছিল মুম্বাই।

মুম্বাই ইন্ডিয়ানসের উপদেষ্টা অনিল কুম্বলে বলেন, ‘আমরা পন্টিংকে কোচ হিসেবে পেয়ে খুবই উৎফুল্ল। তবে সাবেক কোচ রাইটও আমাদের সঙ্গেই আছেন। তিনি এই ফ্রাঞ্চাইজির অধীনে থেকে তরুণ প্রতিভাবান ক্রিকেটারদের নির্দেশনা দেওয়াসহ যুব উন্নয়নমূলক কাজে নিযুক্ত থাকবেন। ’

বাংলাদেশ সময়: ১২৪০ ঘন্টা, ১১ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।