ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

আবারো ভয়ংকর সেই অ্যাবোট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৪
আবারো ভয়ংকর সেই অ্যাবোট শেন অ্যাবোট

ঢাকা: অস্ট্রেলিয়ার ঘরোয়া টুর্নামেন্ট শেফিল্ড শিল্ডে আবারো ভয়ংকর ভাবে ফিরেছেন শেন অ্যাবোট। যার বোলিংয়ে অকালে প্রাণ হারিয়েছিলেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান ফিল হিউজ।



হিউজের মৃত্যুতে অ্যাবোট অনেকটা হতাশায় জীবন পাড় করতে থাকেন। মানসিক ভাবে ভেঙেও পড়েন তিনি। তবে, মানসিক বিপর্যয় কাটিয়ে মাঠে ফিরেই বুঝিয়েছেন অস্ট্রেলিয় রক্ত বইছে তার শরীরে। পেশাদারী ক্রিকেটের মনোভাব তার ধ্যান-জ্ঞানে।

বন্ধুর মৃত্যুর শোক কাটিয়ে যেদিন প্রথম মাঠে নেমেছিলেন সেদিন মাঠের দর্শকরা তাকে করতালি দিয়ে ক্রিকেটে ফেরার জন্য সাধুবাদ জানান। আর ফিরেই তিনি করলেন ক্যারিয়ার সেরা বোলিং। প্রথম ইনিংসে দুই উইকেট পাওয়া অ্যাবোট দ্বিতীয় ইনিংসে আরো ৬টি উইকেট নিয়েছেন।

নিউ সাউথ ওয়েলসের অলরাউন্ডার অ্যাবোট কুইন্সল্যান্ডের মিডল অর্ডারকে একাই গুড়িয়ে দিয়েছেন। তুলে নিয়েছেন ৬টি উইকেট। মাত্র ১৪ রান খরচ করে তিনি এ কৃতিত্ব অর্জন করেন।

আর অ্যাবোটের দুর্দান্ত বোলিংয়ের পরে দল নিউ সাউথ ওয়েলস কুইন্সল্যান্ডকে ইনিংস ও ৭৮ রানে পরাজিত করেছে।

আর ভারতের বিপক্ষে চলতি টেস্ট ম্যাচ সিরিজের দুই ইনিংসে শতক করা ডেভিড ওয়ার্নার অ্যাবোটের এ কৃতিত্বের খবর মাঠের জায়ান্ট স্ক্রিনে দেখে হাততালি দিয়ে অভিনন্দন জানান।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, ১২ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।