ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

চতুর্থ দিন শেষে শক্ত অবস্থানে অজিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৪
চতুর্থ দিন শেষে শক্ত অবস্থানে অজিরা

ঢাকা: ডেভিড ওয়ার্নারের ব্যাটে ভর করে ‍দ্বিতীয় ইনিংসেও ভালো সংগ্রহের পথে অস্ট্রেলিয়া। অ্যাডিলেডে ভারতের বিপক্ষে প্রথম টেস্টের চতুর্থ দিন শেষে অজিরা ৩৬৩ রানের লিড নিয়েছে।

তারা পাঁচ উইকেট হারিয়ে ২৯০ রান করে দিন শেষ করে।

এদিন প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও সেঞ্চুরি তুলে নেন ডেভিড ওয়ার্নার। এই বাহাঁতি ব্যাটসম্যান ১৫৪ বল খেলে এগার চার ও এক ছয়ের সাহায্যে ক্যারিয়ারের এগারতম সেঞ্চুরি পূর্ণ করেন। ব্যক্তিগত ১০২ রান করে করণ শর্মার বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন ওয়ার্নার। পরে ‍দলের হাল ধরেন প্রথম ইনিংসের আরেক সেঞ্চুরিয়ান স্টিভেন স্মিথ।

স্মিথ ব্যক্তিগত ৫২ রান করে ক্রিজে অপরাজিত আছেন। অপর প্রান্তে ১৪ রান করে অপরাজিত আছেন ব্যাড হাডিন। এর আগে মাত্র সাত রান করে সাঁজঘরে ফেরেন অজি দলপতি মাইকেল ক্লার্ক। তিনি প্রথম ইনিংসে সেঞ্চুরি করেছিলেন।

ভারতের হয়ে দুটি উইকেট লাভ করেন করণ শর্মা। এছাড়াও একটি করে উইকেট পেয়েছেন মোহাম্মদ শামি, রোহিত শর্মা ও বরুণ অ্যারন।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ৫১৭ রান করে ইনিংস ঘোষণা করেছিল অজিরা। জবাবে ব্যাটিংয়ে নেমে ৪৪৪ রান করে অলআউট হয়ে যায় বিরাট কোহলিরা। চতুর্থ দিনে পাঁচ উইকেট হাতে রেখে ব্যাটিংয়ে নেমেছিল ভারত। তবে আগের দিনের করা ৩৬৯ রানের সাথে মাত্র ৭৫ রান যোগ করতেই তারা অলআউট হয়ে যায়।

ভারতের পক্ষে সর্বোচ্চ ১১৫ রান করেন অধিনায়ক কোহলি। দ্বিতীয় সর্বোচ্চ ৭৩ রান করেন চেতেশ্বর পূজারা। এছাড়াও আরো দুটি অর্ধশতক করেন অজিঙ্কা রাহানে ও মুরালি বিজয়। রাহানে ৬২ ও বিজয় ৭৩ রান করে আউট হন।

অজিদের হয়ে পাঁচ উইকেট লাভ করেন অফস্পিনার নাথান লিওন। এছাড়াও দুটি করে উইকেট পেয়েছেন মিচেল জনসন ও পিটার সিডল।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘন্টা, ১২ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।