ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপ শেষে অবসরে সাঙ্গাকারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৪
বিশ্বকাপ শেষে অবসরে সাঙ্গাকারা ছবি: সংগৃহীত

ঢাকা: শ্রীলঙ্কার অন্যতম সফল ব্যাটসম্যান হিসেবেই পরিচিত কুমার সাঙ্গাকারা। এই অভিজ্ঞ ব্যাটসম্যান জানিয়েছেন, তিনি ২০১৫ ক্রিকেট বিশ্বকাপ শেষে ওডিআই ক্যারিয়ারের ইতি টানবেন।

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে আগামী ক্রিকেট বিশ্বকাপ অনুষ্ঠিত হবে।

৩৭ বছর বয়সী এই অভিজ্ঞ ক্রিকেটার বর্তমানে দলের হয়ে নিজের সেরাটা দিয়ে যাচ্ছেন। প্রায় প্রতি ম্যাচেই দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন এই নির্ভরযোগ্য ব্যাটসম্যান। ইংল্যান্ডের বিপক্ষে চলতি সিরিজের সর্বশেষ ম্যাচে সেঞ্চুরি করেছিলেন এই বাহাঁতি ব্যাটসম্যান। ইতিমধ্যেই ৪-২ ব্যবধানে সিরিজ নিশ্চিত করেছে লঙ্কানরা। আগামী ১৬ই ডিসেম্বর সর্বশেষ সপ্তম ম্যাচে মুখোমুখি হবে দু’দল।

প্রতি বছরই দারুণ ধারাবাহিক ব্যাটিং করে থাকেন সাঙ্গাকারা। গত তিন বছর ধরে তিনি ওডিআইতে ১,০০০ রানের অধিক করেছেন। এ বছরও তিনি এ মাইলফলক ছুঁয়েছেন। ইতিমধ্যেই ৪৭.০৩ গড়ে ১,৩৮২ রান করে ফেলেছেন সাঙ্গাকারা।

ইংল্যান্ডের বিপক্ষে ষষ্ঠ ওডিআই ম্যাচ শেষে সাঙ্গাকারা বলেন, ‘২০১৯ বিশ্বকাপে খেলার মতো সক্ষমতা আমার থাকবে না। তাই আমি এই বিশ্বকাপ শেষেই এক দিনের ক্রিকেট থেকে অবসরে যাব। ’

তিনি আরো বলেন, ‘ওডিআই থেকে অবসর নিলেও টেস্টে অবসর নেওয়ার কোনো সিদ্ধান্ত এখনো নিইনি। আমি টেস্ট ম্যাচ খেলে যেতে চাই। তবে কয়েকটা সিরিজের বেশি মনে হয় না খেলব। আগামী বছর শেষে টেস্ট থেকেও অবসর নেওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নিব।

সাঙ্গাকারার ওডিআইতে অভিষেক হয় ২০০০ সালের জুলাই মাসে। শ্রীলঙ্কার গলে পাকিস্তানের বিপক্ষে ঐ ম্যাচে ৩৫ রান করে রানআউট হয়েছিলেন তিনি।

লঙ্কানদের হয়ে এ পর্যন্ত ৩৮৯টি ওডিআই ম্যাচ খেলে ১৩,৩৩৯ রান সংগ্রহ করেছেন সাঙ্গাকারা। এ বাহাঁতি ব্যাটসম্যান তার দীর্ঘ ক্যারিয়ারে এখন পর্যন্ত ৯১টি হাফ সেঞ্চুরি ও ২০টি সেঞ্চুরি করেছেন।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘন্টা, ১৪ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।