ঢাকা, সোমবার, ১ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে সম্মানিত শচীন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৪
গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে সম্মানিত শচীন শচীন টেন্ডুলকার

ঢাকা: গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ৬০ বছর পূর্তি অনুষ্ঠানে ভারতীয় ক্রিকেট লিজেন্ড শচীন টেন্ডুলকারকে সম্মানিত করা হয়েছে। গিনেস বুকে শচীনের ক্রিকেট ক্যারিয়ারের তিনটি নতুন রেকর্ড স্থান পেয়েছে।

এছাড়াও তার আরো ১৬টি রেকর্ড এই তালিকায় স্থান পেয়েছিল।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস এমন একটি প্রতিষ্ঠান যেখানে বিশ্বের বিভিন্ন রেকর্ডসমূহ স্থান পায়। তারা ৬০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বিশিষ্ট ক্রীড়াবিদদের সম্মান জানিয়ে সার্টিফিকেট ও মেডেল প্রদান করেছে।

এই প্রতিষ্ঠাবার্ষিকীতে অন্যান্য ক্রীড়াবিদদের সঙ্গে শচীনও উপস্থিত ছিলেন। ভারতের সাবেক এই তারকা ক্রিকেটারকে সবাই ইতিহাসের সেরা ব্যাটসম্যান হিসেবেই অবহিত করে আসছে। বিশ্ব ক্রিকেটে তিনি একজন জীবন্ত কিংবদন্তি।

গিনেস বুকে স্থান পাওয়া শচীনের তিনটি নতুন রেকর্ডের মধ্যে রয়েছে- টেস্টে সর্বোচ্চ সংখ্যক ম্যাচ খেলার রেকর্ড, আন্তজার্তিক ক্রিকেটে সর্বোচ্চ সংখ্যক সেঞ্চুরি করার রেকর্ড এবং আন্তজার্তিক ক্রিকেটে সর্বোচ্চ সংখ্যক রান করার রেকর্ড।

শচীন বলেন, ‘গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ৬০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের অংশ হতে পেরে আমি খুবই উল্লসিত। আমি আমার ক্রিকেট ক্যারিয়ারের অর্জন নিয়ে গর্বিত এবং এর মাধ্যমে অন্যান্য সেরা ক্রীড়াবিদদের পাশে থাকতে পারাটা আমার কাছে বিশেষ কিছু। ’

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘন্টা, ১৪ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।