ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অস্ট্রেলিয়ার ৪৫তম টেস্ট অধিনায়ক স্মিথ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৪
অস্ট্রেলিয়ার ৪৫তম টেস্ট অধিনায়ক স্মিথ স্টিভেন স্মিথ

ঢাকা: অস্ট্রেলিয়ার টেস্ট ক্রিকেট ইতিহাসে ৪৫তম অধিনায়ক হিসেবে নাম লেখাতে যাচ্ছেন স্টিভেন স্মিথ। গতকাল ক্রিকেট অস্ট্রেলিয়া(সিএ) এক ঘোষণার মাধ্যমে স্মিথকে দলের সহকারি অধিনায়ক হিসেবে নিয়োগ দেন।

তবে নিয়মিত অধিনায়ক মাইকেল ক্লার্কের পরিবর্তে স্মিথই ‍অজিদের অধিনায়কত্ব করবেন।

এর আগে অ্যাডিলেডে ভারতের বিপক্ষে চার ম্যাচ সিরিজের প্রথম টেস্টে দু’বার ইনজুরিতে পড়ে দল থেকে ছিটকে গেছেন ক্লার্ক। তিনি গুরুতরভাবে ডান পায়ের হ্যামিস্ট্রিং ইনজুরিতে পড়েন। পরে ক্লার্ক জানিয়েছিলেন তার ইনজুরি গুরুতর তাই হয়ত এই সিরিজ খেলা হবে না।

এদিকে ক্লার্ক দলে ফিরলে ‍অধিনায়ক হিসেবেই ফিরবেন। আর তার সহকারি হিসেবে থাকবেন স্মিথ। আর অ্যাডিলেড টেস্টের শেষ দিনে ‍অধিনায়কত্ব করা ব্রাড হ্যাডিন ব্রিসবেনে ‍অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টে স্মিথের সহকারি হিসেবে থাকবেন।

এদিকে নতুন অধিনায়ক হতে পেরে নিজের অনুভুতির কথা জানাতে গিয়ে স্মিথ বলেন, ‘ অমি সম্পুর্ণ প্রস্তুত। আমার আগেও অধিনায়কত্ব করার অভিজ্ঞতা রয়েছে। আর হ্যাডিন আমার সঙ্গেই আছে। আমি তার সাহায্য নিতে পারবো।

তিনি আরো বলেন, ‘ আমি ক্লার্কের সঙ্গে এ ব্যাপারে কথা বলেছি। সে আমার ব্যাপারে আশাবাদি। আর আমি ‍অজিদের নেতৃত্ব দেয়াতে সে দার‍ুণ খুশি। ’

শেষে তিনি আরো যোগ করেন, ‘ এটা আমার জন্য একটি রোমাঞ্চিত সময়। ব্যাপারটি আমার গত ১৮ মাসের প্ররিশ্রমের ফসল।

আগামী ১৭ ডিসেম্বর ব্রিসবেনের গ্যাবায় ১-০ তে এগিয়ে থেকে মাঠে নামবে অজিরা।

বাংলাদেশ সময়: ১১৪৬ ঘণ্টা, ১৫ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।