ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আবাহনী ও ভিক্টোরিয়ার জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৪
আবাহনী ও ভিক্টোরিয়ার জয়

ঢাকা: প্রিমিয়ার লিগের ম্যাচে জয় পেয়েছে আবাহনী লিমিটেড এবং ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আবাহনী ৩৩ রানের জয় পেয়েছে প্রাইম ব্যাংককে হারিয়ে।

অন্যদিকে বিকেএসপির মাঠে কলাবাগান ক্রিকেট একাডেমিকে ৪৮ রানে হারিয়েছে ভিক্টোরিয়া।

ফতুল্লায় টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলে প্রাইম ব্যাংকের অধিনায়ক মাহামুদুল্লাহ। ব্যাটিংয়ে নেমে জিয়াউর রহমানের আবাহনী ৪৩ ওভারের ম্যাচে ৪১.১ ওভার ব্যাট করে অলআউট হওয়ার আগে করে ১৬৯ রান।

আবাহনীর হয়ে ওপেনার আব্দুল মাজিদ ৫৮, জিম্বাবুয়ের হ্যামিলটন মাসাকাদজা ৩৩, দলপতি জিয়া ৩০ এবং নাজমুল অপু করেন ২২ রান। এদিন নাসির হোসের ১ রান করেই বিদায় নেন।

প্রাইম ব্যাংকের হয়ে তাসকিন আহমেদ ও ফরহাদ রেজা নেন তিনটি করে উইকেট। এছাড়া দুটি করে উইকেট দখল করেন মাহামুদুল্লাহ এবং এনামুল হক জুনিয়র।

১৭০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ১৩৬ রানেই গুটিয়ে যায় প্রাইম ব্যাংকের ইনিংস। তবে, দলের হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন মাহামুদুল্লাহ। আবাহনীর হয়ে তিনটি করে উইকেট নেন সাকলাইন সজীব এবং আল আমিন-২। দুটি করে উইকেট পান শুভাশিষ রায় এবং নাজমুল অপু।

ম্যাচ সেরা হন আব্দুল মজিদ।

এদিকে, বিকেএসপিতে ভিক্টোরিয়ার অধিনায়ক নাদিফ চৌধুরি টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন। নির্ধারিত ৪৭ ওভারে ভিক্টোরিয়া ৬ উইকেট হারিয়ে তোলে ২৩৭ রান।

দলের হয়ে মার্শাল আইয়ুব ৫৪, এনামুল হক জুনিয়র ২৫ বলে ৪টি ছয় আর তিনটি চারে অপরাজিত ৪৪ এবং নাদিফ চৌধুরি ৪১ রান করেন। এছাড়া ইমরুল কায়েস ২৫, ধিমান ঘোষ ২৮ রান করেন।

২৩৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪৪ ওভারে অলআউট হওয়ার আগে কলাবাগান করে ১৮৯ রান। দলের হয়ে সর্বোচ্চ ৪৮ রান আসে নাফিস ইকবালের ব্যাট থেকে।

ভিক্টোরিয়ার হয়ে কামরুল ইসলাম এবং আবু হায়দার তিনটি করে উইকেট লাভ করেন। ম্যাচ সেরা নির্বাচিত হন ভিক্টোরিয়ার মার্শাল আইয়ুব।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, ১৫ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।