ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিজয়ের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৪
বিজয়ের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে ভারত ছবি: সংগৃহীত

ঢাকা: মুরালি বিজয়ের ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরিতে ব্রিসবেন টেস্টের প্রথম দিন শেষে অস্ট্রেলিয়ার বিপক্ষে শক্ত অবস্থানে ভারত। চার ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে এদিন ১-০ তে পিছিয়ে থেকে মাঠে নামে সফরকারিরা।



তবে টসে জিতে ব্যাট করতে নেমে দিন শেষে চার উইকেট হারিয়ে ৩১১ রান সংগ্রহ করেছে দলটি। এদিন ভারতের অধিনায়কের পদে ‍আবারো বহাল হন নিয়মিত দলনেতা মাহেন্দ্র সিং ধোনি।

এদিন শুরুটা ভালো করলেও ব্যক্তিগত ২৪ রান করে প্যাভিলিওনে ফিরেন শিখর ধারওয়ান। পরে চেতশ্বর পূঁজারা ও আগের ম্যাচের ব্যাক টু ব্যাক সেঞ্চুরিয়ান বিরাট কোহলি খুব দ্রুত ‍আউট হয়ে গেলে দলের হাল ধরেন বিজয়।

অ্যাডিলেড টেস্টের দ্বিতীয় ইনিয়ংসে ৯৯ রানে আউট হওয়া এ ডান হাতি এদিন আর তিন অঙ্কের ঘরে পৌছাতে ভূল করেন নি। তিনি পঞ্চম উইকেটে নামা আজিঙ্কে রাহানের সঙ্গে ১২৪ রানের জুটি গড়ে ব্যক্তিগত ১৪৪ রানে নাথান লিওনের বলে আউট হন।

তবে বিজয় আউট হলেও দেখেশুনে দিন শেষ করেন রাহানে ও রোহিত শর্মা। আগামীকাল ৭৫ ও ২৬ রানে দিন শুরু করবেন এ দু’জন।

অজিদের হয়ে নিয়মিত ‍অধিনায়ক মাইকেল ক্লার্কের ইনজুরির কারণে এদিন ৪৫তম টেস্ট অধিনায়ক হিসেবে মাঠে নামেন স্টিভেন স্মিথ। আর দলে হয়ে অভিষেক টেস্ট খেলতে নামা জস হ্যাজেলউড ক্যাঙ্গারুদের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট পান।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, ১৭ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।