ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

গাজীর ব্যাপারে ধীরে চলো নীতি বিসিবি’র

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৪
গাজীর ব্যাপারে ধীরে চলো নীতি বিসিবি’র সোহাগ গাজী

ঢাকা: ত্রুটিপূর্ণ বোলিং অ্যাকশনের জন্যে আইসিসির সাময়িক নিষেধাজ্ঞায় থাকা বাংলাদেশি অফস্পিনার সোহাগ গাজীর বিষয়ে ধীরে চলো নীতি গ্রহণ করেছে বিসিবি।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী বৃহস্পতিবার বাংলানিউজকে জানিয়েছেন, ‘সোহাগ আবার কবে পরীক্ষা দিতে যাবে তা আইসিসিকে জানানোর আগে স্পিন বোলিং কোচ রুয়ান কালপাগে ও অন্যান্য বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হবে।



সোহাগ গাজীকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চায় না বিসিবি। সোহাগের ভালোর জন্যেই তাকে পুনরায় আইসিসির ল্যাবে পাঠানোর আগে সময় নিচ্ছে ক্রিকেট বোর্ড। এর কারণ হিসেবে নিজাম উদ্দিন চৌধুরী জানান, ‘সোহাগের নিষেধাজ্ঞা সাময়িক, কিন্তু আবারো পরীক্ষা দিয়ে যদি বোলিং অ্যাকশনের ত্রুটি ধরা পড়ে তাহলে তাকে বড় ধরনের নিষেধাজ্ঞার কবলে পড়তে হবে, এ কারণেই আমরা সময় নিচ্ছি। তাছাড়া তিনি বিশ্বকাপের প্রাথমিক দলেও নেই সুতরাং তাড়াহুড়ার কিছু নেই। ’

বোলিং অ্যাকশনে ত্রুটি ধরা পড়ার পর এই অফস্পিনারের বোলিং অ্যাকশন শোধরানোর জন্যে মালয়েশিয়ায় এসিসির বাংলাদেশি কোচ সালাউদ্দিন আহমেদের কাছে যাওয়ার কথা ছিল। পরে সেই পরিকল্পনা পরিবর্তন করে দেশেই স্পিন বোলিং কোচ রুয়ান কালপাগের অধীনে কাজ শুরু করেন এই অফস্পিনার।

এ বিষয়ে সোহাগ গাজী বাংলানিউজকে বলেন, ‘আমি এখন পুরোপুরি প্রস্তুত, এখন বোর্ডের সিদ্ধান্তের অপেক্ষায় আছি। ’
 
তবে, আন্তর্জাতিক ক্রিকেট খেলতে না পারলেও ঘরোয়া ক্রিকেট খেলছেন এই অফস্পিনার। ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে ভালো পারর্ফম্যান্স দেখিয়েছেন তিনি।

চলতি বছরের ২৪ আগস্ট ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে সিরিজ চলাকালীন সোহাগ গাজীর বোলিং অ্যাকশন নিয়ে আপত্তি তোলে আইসিসি। এরপর ২১ দিনের মধ্যে সোহাগকে তার বোলিং অ্যাকশন পরীক্ষা দিতে বলা হয়।

এরপর বাংলাদেশের এই অফস্পিনার ১৯ সেপ্টেম্বর ইংল্যান্ডের কার্ডিফ মেট্রোপলিটন ইউনিভার্সিটি ল্যাবে বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন। কিন্তু সেখানে বোলিং অ্যাকশনে সন্তোষজনক কিছু দেখাতে না পারলে সোহাগ গাজীর ওপর সাময়িক নিষেধাজ্ঞা আরোপ করে আইসিসি।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, ১৮ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।