ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তান ‘এ’ দলে আজমল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৪
পাকিস্তান ‘এ’ দলে আজমল সাঈদ আজমল

ঢাকা: কেনিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ ওডিআই সিরিজের শেষ দুটিতে পাকিস্তান ‘এ’ দলে অন্তর্ভুক্ত হলেন সাঈদ আজমল। ইতোমধ্যেই প্রথম তিন ম্যাচের সব ক‘টিতেই জয় পেয়েছে স্বাগতিক পাকিস্তান ‘এ’ দল।

আজকের চতুর্থ ম্যাচটি এখন পর্যন্ত কুয়াশার কারণে বন্ধ রয়েছে।

বোলিংয়ে ত্রুটি থাকার কারণে এ বছরই অাজমলকে আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ করেছিল আইসিসি। কিন্তু ঘরোয়া ক্রিকেট খেলতে কোনো বাধা ছিল না। সম্প্রতি পাকিস্তানে পাঁচটি ওডিআই ম্যাচ খেলতে এসেছে কেনিয়া ক্রিকেট দল। কিন্তু এটি সম্পূর্ণ আন্তর্জাতিক ক্রিকেট সিডিউলের বাইরের একটি সিরিজ। তাই এ সিরিজে খেলতে কোনো বাধা নেই আজমলের।

কেনিয়া ক্রিকেট দলের বিপক্ষে প্রথম ম্যাচ থেকেই আজমলের খেলার সম্ভাবনা ছিল। কিন্তু তাকে প্রথম তিন ম্যাচে দলে রাখা হয়নি। কিন্তু সিরিজের বাকি দুই ম্যাচের জন্য দলভুক্ত হয়েছেন ৩৭ বছর বয়সী এই অভিজ্ঞ স্পিনার। বোলিংয়ে নিষিদ্ধ হওয়ার পর এই প্রথম কোনো প্রতিযোগিতামূলক ম্যাচে মাঠে নামছেন আজমল।

এদিকে বোলিংয়ে নিষিদ্ধের পর থেকেই সাবেক পাক স্পিনার সাকলাইন মুস্তাকের অধীনে থেকে বোলিংয়ে ত্রুটি সংশোধনের জন্য ব্যস্ত সময় কাটিয়েছেন আজমল। আনঅফিসিয়াল রিপোর্ট অনুযায়ী বর্তমানে তার অফ ব্রেক ও গতিময় বলে কোনো ত্রুটি নেই। কিন্তু দুসরা বল করার সময় এখনো তার হাত ১৫ ডিগ্রির বেশি অতিক্রম করে। তাই আজমলকে দুসরা বোলিং থেকে বিরত থাকতে হবে। কারণ, ইতোমধ্যেই তাকে ২০১৫ ক্রিকেট বিশ্বকাপের জন্য ৩০ সদস্যের প্রাথমিক দলে রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘন্টা, ১৯ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।