ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

অলিখিত ফাইনালে পাকিস্তানকে হারালো নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৪
অলিখিত ফাইনালে পাকিস্তানকে হারালো নিউজিল্যান্ড

ঢাকা: আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে নিজেদের পঞ্চম ম্যাচে জয় পেয়েছে নিউজিল্যান্ড। চতুর্থ ম্যাচ শেষে ২-২ এ সমতা থাকা পাকিস্তানকে ৬৮ রানে হারিয়েছে কিউইরা।

কেন উইলিয়ামসন, রস টেইলর আর ম্যাট হেনরির দারুণ পারফরমেন্সে অঘোষিত ফাইনালে জিতল নিউজিল্যান্ড।

টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক উইলিয়ামসন। দলীয় ২০ রানে প্রথম উইকেট হারানো নিউজিল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৭৫ রান তোলে। দলের হয়ে সর্বোচ্চ ৯৭ রান করেন দলপতি উইলিয়ামসন। ১১৯ বলে ৮টি চারের সাহায্যে মাত্র তিন রানের জন্য শতক মিস করা উইলিয়ামসন তার ইনিংসটি সাজান।

এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ৮৮ রান করেন টেইলর। ৯৫ বলে ৫টি চার আর একটি ছয়ে টেইলর অপরাজিত থাকেন।

পাকিস্তানের হয়ে মোহাম্মদ ইরফান দুটি আর জুলফিকার বাবর এবং শহীদ আফ্রিদি একটি করে উইকেট পান।

২৭৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪৩.৩ ওভার ব্যাট করে ২০৭ রান করেই অলআউট হয়। দলীয় ৩৮ রানে তিন উইকেট হারানো পাকিস্তানের হয়ে কোনো ব্যাটসম্যান বড় ইনিংস খেলতে ব্যর্থ হলে ৬৮ রানের পরাজয় মেনে নেয়।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রান করেন হারিস সোহেল। তিনি ম্যাকক্লেনাঘেনের বলে বোল্ড হওয়ার আগে ৭৪ বলে ৫টি চার আর একটি ছক্কা হাঁকান। ওপেনার আহমেদ শেহজাদ ৮১ বলে করেন ৫৪ রান।

নিউজিল্যান্ডের হয়ে ম্যাট হেনরি একাই তুলে নেন ৫ উইকেট। ৯ ওভারে ৩০ রান দেওয়া এ বোলার ম্যাচ সেরা নির্বাচিত হন। আর ম্যান অব দ্য সিরিজ নির্বাচিত হন কেন উইলিয়ামসন।

বাংলাদেশ সময়: ০০৪৪ ঘণ্টা, ২০ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad