ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

অস্ট্রেলিয়ায় যেতেই হচ্ছে তামিমকে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৪
অস্ট্রেলিয়ায় যেতেই হচ্ছে তামিমকে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম /ফাইল ফটো

ঢাকা: গত বিশ্বকাপ খেলতে পারেননি দেশসেরা পেসার মাশরাফি বিন মর্তুজা। বিশ্বকাপের দল ঘোষণার শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে হয়েছিল মাশরাফির জন্য।

অবশেষে ইনজুরির কারণে শেষ মুহূর্তে দলভুক্ত করা হয়নি তাকে। এবার কি সে পথ ধরতে হচ্ছে বাঁহাতি ওপেনার তামিমকে?

বিশ্বকাপের এগারতম আসরের আগে বাংলাদেশের জন্যে দুঃসংবাদ বয়ে এনেছে তামিম ইকবালের হাঁটুর ইনজুরি।
সে ইনজুরি নিয়েই খেলেছেন জিম্বাবুয়ে বিপক্ষে সর্বশেষ সিরিজ। এছাড়া তিনি খেলেছেন প্রিমিয়ার ক্রিকেটে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়েও।

তবে, সুপার লিগের ম্যাচে তামিমকে ছাড়াই মাঠে নেমেছে রুপগঞ্জ।

এদিকে, জাতীয় দলের প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী  জানালেন, তামিমের চোট নিয়ে নিজের দুশ্চিন্তার কথা। তিনি জানান, ‘বোর্ড থেকে তামিমের ইনজুরির যে রিপোর্টগুলো অস্ট্রেলিয়ার চিকিৎসকদের কাছে পাঠানো হয়েছে, সে রিপোর্টের উত্তর তারা দিয়েছে। তামিমকে অস্ট্রেলিয়ায় যেতে হচ্ছে। তবে, শল্যবিদের ছুরির নিচে তামিমকে যেতে হবে কি না, এ প্রসঙ্গে এখনই কিছু বলা যাচ্ছেনা। ’

২০১৫ ক্রিকেট বিশ্বকাপে আদৌ তামিমের থাকা হচ্ছে কি না তা এখন অনেকটাই নির্ভর করছে অস্ট্রেলিয়ান চিকিৎসক ডেভিড ইয়াং এবং বিসিবির ওপর। অস্ট্রেলিয়ান এই শল্যবিদের পরামর্শের ভিত্তিতেই তামিমের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বিসিবি ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নির্বাচকরা।

উল্লেখ্য, হাঁটুর ইনজুরি বাঁহাতি ওপেনারকে ভোগাচ্ছেন বেশ কিছু দিন ধরেই। কিন্তু তামিমের মতো বিষয়টি নিয়ে এতদিন যেন অনেকটাই উদাসীন ছিলেন বোর্ড কর্তারাও।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, ২৪ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।