ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শুক্রবার অস্ট্রেলিয়া যাচ্ছেন তামিম

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৪
শুক্রবার অস্ট্রেলিয়া যাচ্ছেন তামিম ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম /ফাইল ফটো

ঢাকা: শুক্রবার রাতে অস্ট্রেলিয়া যাচ্ছেন তামিম ইকবাল। তবে সেখানে তার অস্ত্রোপচার করা হবে কিনা তা এখনো নিশ্চিত নয়।



আগামী ২৯ ডিসেম্বর সকালে অস্ট্রেলিয়াতে ডা ডেভিড ইয়াংয়ের সঙ্গে সাক্ষাৎ করবেন তামিম ইকবাল। ওই সাক্ষাতেই অস্ট্রেলিয়ান চিকিৎসক তামিমের ব্যাপারে সিদ্ধান্ত নেবেন।
 
বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চিকিৎসক দেবাশিষ চৌধুরী বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আগামী পরশু তামিম অস্ট্রেলিয়ার বিমান ধরবেন এবং ২৯ তারিখ ডা. ডেভিড ইয়ানের সঙ্গে দেখা করবেন। তামিমের অবস্থা সরাসরি পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত নেওয়া হবে অস্ত্রোপচার করা হবে কিনা।
 
তামিমের বাম হাঁটুর মিনিসকাস ছিঁড়ে যাওয়ার পর থেকে তার বিশ্বকাপে খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। তবে বিসিবির চিকিৎসক এখনই আশা ছেড়ে দিতে রাজি নন। তার যুক্তি এ ধরনের ইনজুরি নিয়েও খেলা সম্ভব।

বিশ্রামের মাধ্যমে তামিমকে ইনজুরিমুক্ত করতে কত দিন লাগতে পারে এ প্রশ্নের জবাবে দেবাশিষ বলেন, রিহ্যাব-রেস্ট এগুলো একটা প্রক্রিয়ার মধ্য দিয়ে এগিয়ে নিতে হয়, তাই কত সময় লাগবে বলা মুশকিল। এ ধরনের অপারেশনের পর সুস্থ হতে  চার সপ্তাহের বেশি সময় লেগে যায়।

তিনি বলেন, আমি মনে করি না যে এই ইনজুরি ওকে খেলা থেকে একেবারে সরিয়ে রাখবে। রবং এটা নির্ভর করছে খেলোয়াড়ের ক্ষমতা ও আত্মবিশ্বাসের ওপর।

** অস্ট্রেলিয়ায় যেতেই হচ্ছে তামিমকে

বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।