ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

সিরিজ জিতলো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪
সিরিজ জিতলো অস্ট্রেলিয়া ছবি: সংগৃহীত

ঢাকা: অস্ট্রেলিয়া ও ভারতের মধ্যকার তৃতীয় টেস্ট ম্যাচ ড্র হয়েছে। এর মধ্য দিয়ে সিরিজ জিতে নিয়েছে অজিরা।

প্রথম দু্‌ই ম্যাচ জিতে চার ম্যাচ টেস্ট সিরিজে ২-০ তে এগিয়ে ছিল অজিরা। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে আগামী ছয় জানুয়ারী চতুর্থ টেস্ট অনুষ্ঠিত হবে।

জয়ের জন্য ভারতের লক্ষ্য ছিল ৩৮৪ রান। হাতে ছিল ৬৬ ওভার। কিন্তু, শুরুতেই টপ অর্ডারে ধ্বস নামে। দলীয় উনিশ রানের মাথায় তিনটি উইকেট খোয়ায় ভারত। ফলে জয়ের বদলে ড্র করাটাই ভারতের লক্ষ্য হয়ে দাঁড়ায়। যার ফলশ্রুতিতে বেশ ধীরে সুস্থেই ব্যাট চালাচ্ছিলেন বিরাট কোহলি ও অজিঙ্কা রাহানে। এ দু’জন তৃতীয় উইকেট জুটিতে তোলেন ৮৫ রান।

দলীয় ১০৪ রানের মাথায় ব্যক্তিগত ৫৪ রান কোহলি আউট হওয়ার পর আরো চাপে পড়ে ভারত। এরপর ৩৮ রান যোগ করতেই আরো দু’টি উইকেটের পতন ঘটে। তখন ম্যাচের নিয়ন্ত্রণটা অজিদের দখলেই চলে যায়। তবে, অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির দায়িত্বশীল ব্যাটিংয়ের কল্যাণে হার এড়ায় ভারত। ধোনি ২৪ ও রবিচন্দ্রন অশ্বিন আট রানে অপরাজিত থেকে দিন শেষ করেন।

অস্ট্রেলিয়ার হয়ে দু’টি করে উইকেট লাভ করেন মিচেল জনসন, রায়ান হ্যারিস ও জস হ্যাজেলউড।

এর আগে দিনের শুরুতে ব্যাটিংয়ে নেমেছিল অজিরা। তারা আগের দিন সাত উইকেট হারিয়ে ২৬১ রান তুলেছিল। আজ আরো দুই উইকেট হারিয়ে ৩১৮ রান তোলার পর ইনিংস ঘোষণা করে। তবে, অজি ইনিংসের হাল ধরা শন মার্শ সেঞ্চুরি থেকে এক রান দূরে থাকতে রান আউটের শিকার হন।

ভারতীয় বোলারদের মধ্যে দু’টি করে উইকেট লাভ করেন উমেশ যাদব, মোহাম্মদ শামি, ইশান্ত শর্মা ও অশ্বিন।

ম্যাচ সেরা হয়েছেন রায়ান হ্যারিস। তিনি দুই ইনিংস মিলিয়ে ছয়টি উইকেট লাভ করেছেন। এছাড়াও ব্যাটিংয়েও দেখিয়েছেন দক্ষতা। দুই ইনিংস মিলিয়ে করেছেন ৯৫ রান। যার মধ্যে প্রথম ইনিংসে নয় নম্বরে ব্যাটিংয়ে নেমে করেছিলেন ৭৪ রান।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘন্টা, ডিসেম্বর ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa