ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কোহলি-রাহুলের সেঞ্চুরিতে সমানতালে লড়ছে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৫
কোহলি-রাহুলের সেঞ্চুরিতে সমানতালে লড়ছে ভারত বিরাট কোহলি

ঢাকা: বিরাট কোহলি ও লোকেশ রাহুলের সেঞ্চুরিতে সিডনি টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে সমান তালে লড়ছে ভারত। তবে এখনও অজিদের থেকে ২৩০ রানে পিছিয়ে আছে সফরকারিরা।



তৃতীয় দিন শেষে দলটির সংগ্রহ পাঁচ উইকেট হারিয়ে ৩৪২ রান। ১৪০ রানে অপরাজিত আছেন কোহলি। আর আগামীকাল তার সঙ্গে ১৪ রানে ব্যাটিংয়ে নামবেন হৃদ্ধিমান শাহা। এর আগে অজিরা তাদের প্রথম ইনিংসে সাত উইকেটে ৫৭২ রান করে ডিক্লেয়ার করেছিল।

আগের দিনের এক উইকেট হারিয়ে ৭১ রানে দিন শেষ করে ভারত। তবে রোহিত শর্মা এদিন ব্যক্তিগত ৫৩ রান করে নাথান লিওনের বলে বোল্ড হন। এদিকে আরেক অপরাজিত ব্যটসম্যান রাহুল ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট খেলতে নেমে সেঞ্চুরির দেখা পান। তিনি ২৬২ বলে ১৩ চার ও এক ছয়ে ১১০ রান করে মিচেল স্টার্কের বলে আউট হন।

আউট হবার আগে রাহুল কোহলির সঙ্গে ১৪১ রানের জুটি গড়েন। রাহুল আউট হবার পর আজিঙ্কে রাহানে ও সুরেশ রাইনা দ্রুত আউট হলে চাপে পড়ে ভারত।

তবে কোহলি ও শাহা দিন শেষে অবিছিন্ন থেকে ব্যাটিং শেষ করেন। কোহলি এদিন তার ক্যারিয়ারের দশম সেঞ্চুরি তুলে নেন। আর এই সিরিজে অজি অধিনাক স্টিভেন স্মিথের সঙ্গে যৌথভাবে চারটি শতক তুলে নেন। স্বাগতিক বোলারদের মধ্যে স্টার্ক ও শেন ওয়াটসন দুটি করে উইকেট নেন।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, ০৮ জানুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।