ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

স্বপ্ন তৈরি করাই যুবরাজের অভ্যাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৫
স্বপ্ন তৈরি করাই যুবরাজের অভ্যাস যুবরাজ সিং

ঢাকা: গত বিশ্বকাপের নায়ক এবারের বিশ্বমঞ্চে নেই। ভারতীয় ব্যাটিং তারকা যুবরাজ সিং বিশ্বকাপ দলের দরজায় এসেও ফিরে গিয়েছেন।

তাই বলে মুষড়ে পরেননি যুবরাজ, এমনটিই জানালেন তার বাবা যোগরাজ সিং।

২০১১ বিশ্বকাপের টুর্নামেন্টে সেরা ক্রিকেটার যুবরাজকে নিয়ে শেষ পর্যন্ত তার ভক্তরা আশাবাদী ছিলেন। ভেবেছিলেন রবীন্দ্র জাদেজার চোটের কারণে ভারতীয় দলের নির্বাচকরা যুবরাজকে দলে ডাকবেন। কিন্তু, জাদেজার কাছে হেরে যেতে হয়েছে যুবরাজকে।

তবে, দল নির্বাচন নিয়ে ক্ষোভ নেই যুবরাজ কিংবা সাবেক ক্রিকেটার-অভিনেতা যুবরাজের বাবা যোগরাজের। বরং, যোগরাজ জানালেন, আমার ছেলে এতে ভেঙে পড়েনি। তার অসামাণ্য প্রতিভা ও ইচ্ছাশক্তিকে আমি কুর্নিশ জানাই।

গত বিশ্বকাপে ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির হাতে শিরোপা তুলে দেওয়া নায়ক যুবরাজ মরণব্যাধী ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন। ইচ্ছাশক্তি আর ক্রিকেটের প্রতি ভালবাসার টানে আবারো ফিরেছিলেন বাইশ গজে। নতুন ভাবে শুরু করতে চেয়েছিলেন তিনি। কিন্তু বিশ্বকাপের দলে জায়গা করে নিতে না পারায় অনেকে ভেবেছিলেন যুবরাজ তার ক্যারিয়ার নিয়ে হতাশায় পড়বেন।

কিন্তু, যোগরাজ জানালেন অন্য কথা। নিজের ছেলের প্রসঙ্গে বলেন, যুবরাজ স্বপ্ন দেখা থামাবে না। স্বপ্ন তৈরি করাই যে তার অভ্যাস। সে বরফের মতো গলে যাবার মতো নয়। তাকে আমি সেভাবে বড় করিনি।

যোগরাজ আরো যোগ করেন, আমার ছেলে কঠিন ভাবেই তৈরি। সে জানে কি করে শত ঝড়ের মাঝেও ফিরে আসতে হয়। আর আমি আশাবাদী যুবরাজ খুব শিগগিরিই জাতীয় দলে ফিরে আসবে।

বিশ্বকাপের দল ঘোষণার আগে রঞ্জি ট্রফিতে পাঞ্জাবের হয়ে খেলে সেঞ্চুরির হ্যাটট্রিক পূর্ণ করেন যুবরাজ। রঞ্জি ট্রফিতে মৌসুমের প্রথম ম্যাচে হরিয়ানার বিপক্ষে শতক হাঁকিয়েছিলেন। পরের ম্যাচে মহারাষ্ট্রের বিপক্ষেও শতক হাঁকান যুবরাজ। আর তৃতীয় ম্যাচে মাঠে নেমে রাজকোটে সৌরাষ্ট্রের বিপক্ষেও তুলে নেন সেঞ্চুরি।

যুবরাজ ৩০ সদস্যের প্রাথমিক বিশ্বকাপ দলে ছিলেন না, নেই আইপিএলের দল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর পরের আসরে। এছাড়া বাদ পড়েছেন বিসিসিআইয়ের চুক্তিবদ্ধ ক্রিকেটারের তালিকা থেকেও। কিন্তু তারপরও থেমে যাননি বাঁহাতি ড্যাশিং এ ব্যাটসম্যান। ভেঙে পড়েননি ক্যান্সার থেকে নতুনভাবে ফিরে আসা পাঞ্জাবের এ তারকা ব্যাটসম্যান।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, ০৮ জানুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad