ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

ক্রিকেট

নতুন অভিষেকের অপেক্ষায় শচীন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৫
নতুন অভিষেকের অপেক্ষায় শচীন শচীন টেন্ডুলকার

ঢাকা: টেলিভিশনের পর্দায় ক্রিকেটার শচীন টেন্ডুলকারকে ‍আমরা বহুবারই দেখেছি। ভারতের এ কিংবদন্তি ক্রিকেটারকে নতুনরুপে বড় পর্দায় দেখা যাবে।

সেটি হবে আত্মজীবনীমূলক চলচ্চিত্রের মাধ্যমে। উল্লেখ্য, প্রথমবারের মতো শচীনকে ঘিরে চলচ্চিত্র নির্মিত হচ্ছে।

টেন্ডুলকারের ব্যক্তিগত ও খেলোয়াড়ি জীবনকে ঘিরেই এই চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে। মুম্বাইভিত্তিক প্রোডাকশন কোম্পানি ‘২০০ নট আউট’ এর অধীনে এটি নির্মিত হচ্ছে। পরিচালকের দায়িত্বে আছেন স্বনামধন্য ব্রিটিশ পরিচালক জেমস এরসকিন। তবে, চলচ্চিত্রটির নাম এখনো নিশ্চিত করা হয়নি।

গত বছর থেকেই এই চলচ্চিত্রটির চিত্রধারণের কাজ চলছে। প্রোডাকশন হাউজের মুখপাত্র জানিয়েছেন, এ বছরের শেষে বা আগামী বছরের শুরুতে বিশ্বজুড়ে ছবিটি মুক্তি দেওয়া হবে। আনুমানিক দুই হাজার প্রেক্ষাগৃহে একযোগে চলচ্চিত্রটি মুক্তি পাবে।

প্রোডাকশন হাউজের প্রতিষ্ঠাতা রবি ভাগচান্দকা বলেন, ‘চলচ্চিত্রটি নির্মানে শচীন অনেক সহযোগিতা করেছেন। তার সহযোগিতা ছাড়া এটি নির্মান করা সম্ভব হতো না। শচীন আমাদের অনেক জানা ও অজানা তথ্য দিয়ে সহযোগিতা করেছেন। ’

উল্লেখ্য, ২০১৩ সালের নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের মধ্য দিয়ে সব ধরণের ক্রিকেট থেকে অবসর নেন শচীন। এর আগে ২০১২ সালের ডিসেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর ওডিআই ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। আর ২০০৬ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ খেলার পরই এই ফরম্যাটে আর না খেলার ঘোষণা দিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘন্টা, জানুয়ারি ০৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।