ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

গেইল ঝড়ে হেরে গেলো দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৫
গেইল ঝড়ে হেরে গেলো দক্ষিণ আফ্রিকা

ঢাকা: ক্রিস গেইলের তাণ্ডবে কেপটাউনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে চার উইকেটে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। ক্রিস গেইলের ৩১ বলে ৮৩ রানের ইনিংসের উপর ভর করে সিরিজে ১-০ এগিয়ে গেলো প্রোটিয়ারা।



স্কোর:
দক্ষিণ আফ্রিকা: ১৬৪/৪ (২০ ওভার)
রিলে রোসুউ ৫১
সেলডন কটরেল ৩৩/২
ওয়েস্ট ইন্ডিজ  ১৬৮/৬ (১৯.২ ওভার)
ক্রিস গেইল         ৮৩
মারলন স্যামুয়েলস ৪১
ইমরান তাহির       ২৮/৩

১৬৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে এদিন ক্যারিবীয় ওপেনার ক্রিস গেইল যেন ফিরে গেলেন পুরোনো চেহারায়। ইনিংসের দ্বিতীয় ওভারে প্রোটিয়া পেসার রাবাদাকে পরপর দুই বলে ছয় মেরে তাণ্ডব শুরু করেন এই ক্যারিবিয়ান জায়ান্ট।  

ক্রিস গেইলের সামনে দক্ষিণ আফ্রিকার বোলাররা ছিলেন পুরোপুরি অসহায়। ক্রিস গেইল এবং ডোয়াইন স্মিথের ওপেনিং পার্টনারশিপে ছয় ওভারেই ৭৮ রান আসে।  
তবে প্রোটিয়াদের প্রথম সাফল্য এনে দেন লেগ স্পিনার ইমরান তাহির। সপ্তম ওভারের প্রথম বলেই তাহিরকে রিভার্স সুইপ করতে গিয়ে এলবিডাব্লিউয়ের ফাঁদে পড়েন ডোয়াইন স্মিথ। ২০ রান করে স্মিথ আউট হন।

তবে ১৭ বলেই ক্যারিয়াররের ১২তম ফিফটি তুলে নেন ক্রিস গেইল।

দলীয় ১১৪ রানের মাথায় ৩১ বলে ৮৩ রান করে ক্রিস গেইল ইমরান তাহিরের বলে এলবিডাব্লিউ হলে দ্বিতীয় উইকেট হারায় সফরকারীরা।   আট ছক্কা এবং পাঁচ চারে সাজানো ছিল গেইলের ইনিংসটি ।

এরপর দলীয়  ১৪৭ রানের মাথায় পারনেল ডোয়াইন ব্র্যাভোর উইকেট তুলে নিলে তৃতীয় উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। এরপর দ্রুত আরো তিনটি উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু চার বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ।

তবে শেষ পর্যন্ত ক্রিস গেইলের ইনিংসটাই পার্থক্য গড়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে ৩৩ রানের মধ্যে দুই উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। তবে রিলে রসুইয়ের ৫১ এবং ডু প্লেসিসের ৩৮ রানের কল্যাণে প্রোটিয়াদের সংগ্রহ দাঁড়ায় চার উইকেটে ১৬৪ রান।

বাংলাদেশ সময়: ০৪৪৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।