ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাকিবকে নিয়ে লেখা বইয়ের মোড়ক উন্মোচন

তৌহিদুল আলম, স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৫
সাকিবকে নিয়ে লেখা বইয়ের মোড়ক উন্মোচন ছবি : শোয়েব মিথুন /বাংলানিউজটোয়েন্টি.কম

ঢাকা: বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে নিয়ে লেখা ক্রীড়া সাংবাদিক দেবব্রত মুখোপাধ্যায়ের লেখা ‘সাকিব আল হাসান আপন চোখে ভিন্ন চোখে ’ বইয়ের মোড়ক উন্মোচন হয়েছে।

শনিবার সকালে  পাবলিক লাইব্রেরি মিলানায়তনে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে বইটির মোড়ক উন্মোচন করেন সাকিব আল হাসানের মা শিরীন আখতার।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুল।

বাংলাদেশের কোন ক্রিকেটারকে নিয়ে এই প্রথম কোন বই প্রকাশিত হলো।   সাকিবকে নিয়ে  তার পরিবার, ক্রিকেটার, ক্রিকেট সংশ্লিষ্ট ব্যক্তিদের সাক্ষাৎকার নিয়ে বইটি লিখেছেন দেবব্রত মুখোপাধ্যায়। তার বইটিতে সাকিবকে নিয়ে মূল্যায়ন করেছেন দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার জ্যাক কালিস, ভারতের সাবেক ক্রিকেটার সঞ্জয় মাঞ্জেকার।

এছাড়াও বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সাকিবকে নিয়ে মূ্ল্যায়ন করেছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম এবং আব্দুর রাজ্জাকের মতো ক্রিকেটাররাও।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সাকিবের মা শিরীন আখতার সাকিবের জন্যে সকলের কাছে  দোয়া চেয়েছেন।

বাংলাদেশ দলের সাবেক  অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুল বলেন, ‘সাকিব বাংলাদেশের ক্রিকেটের বড় এক বিজ্ঞাপন। আমি যেসব দেশে ক্রিকেটের ডেভেলপমেন্ট নিয়ে কাজ করি (চীন, দক্ষিণ কোরিয়া) সেসব দেশেও সাকিব অনেক জনপ্রিয়। ইনচন এশিয়ান গেমসের অভিজ্ঞতার কথা তুলে ধরে তিনি বলেন, ‘সেখানেও দেখেছি সাকিবের সঙ্গে ছবি তোলার জন্যে ভলান্টিয়ারদের উৎসাহ। ’

আমিনুল ইসলাম বুলবুল আশা করেন, ‘বিশ্বকাপেও সাকিবের নৈপুন্যে বাংলাদেশ ভালো করবে। ’

বইটির লেখক ক্রীড়া সাংবাদিক দেবব্রত মুখোপাধ্যায় তুলে ধরেন বইটির লেখার অভিজ্ঞতার কথা। এই বইটির লেখা শেষ করতে পারায় সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।