ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

গাঙ্গুলির মতো হতে চান কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৫
গাঙ্গুলির মতো হতে চান কোহলি ছবি : সংগৃহীত

ঢাকা: টেস্ট ক্রিকেট ইতিহাসে ভারতীয় অধিনায়কদের মধ্যে সৌরভ গাঙ্গুলির নামটা উজ্জ্বল হয়েই থাকবে। ভারতের সাবেক এ অধিনায়কের মতোই হতে চান বলে নিজের অভিমত ব্যক্ত করেছেন বর্তমান অধিনায়ক বিরাট কোহলি।



গাঙ্গুলি একজন আক্রমনাত্মক অধিনায়ক হিসেবেই পরিচিত ছিলেন। তিনি ভারতকে ৪৯টি টেস্টে নেতৃত্ব দিয়েছেন। যার মধ্যে ২১টি জিতেছেন, ১৩টি হেরেছেন। বাকি ১৩ ম্যাচ ড্র হয়েছে। তাই সাফল্যের খাতায় তার নামটা উপরের দিকেই থাকবে। দেশের বাইরেও উজ্জ্বল ছিলেন গাঙ্গুলি। তার নেতৃত্বে ২৮টি অ্যাওয়ে ম্যাচের মধ্যে দশটিতে জয় ও এগারটিতে হেরেছে ভারত।

কোহলি বলেন, ‘আমি অধিনায়ক হিসেবে গাঙ্গুলিকে অনুকরণ করতে চাই। তার মতো করেই সাফল্য পেতে চাই। আমি চাই দেশের বাইরে খেলার সময় প্রতিপক্ষ যেন ভারতকে সম্মানের চোখে দেখে। হোম ম্যাচের পাশাপাশি অ্যাওয়ে ম্যাচেও সমানতালে জিততে চাই। ’

অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্য শেষ হওয়া চার ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচে স্থায়ীভাবে অধিনায়কের দায়িত্ব পান কোহলি। এর আগে তৃতীয় ম্যাচ ড্র হওয়ার পর টেস্ট ক্রিকেট থেকে সরে দাঁড়ান মহেন্দ্র সিং ধোনি। ধোনির অনুপস্থিতির কারণে প্রথম ম্যাচেও অধিনায়ক ছিলেন কোহলি।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘন্টা, জানুয়ারি ১১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।