ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপ থেকে যুবরাজের বাদ পড়ার রহস্য

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৫
বিশ্বকাপ থেকে যুবরাজের বাদ পড়ার রহস্য যুবরাজ সিং

ঢাকা: ভারতের বিশ্বকাপ স্কোয়াডে যুবরাজ সিংয়ের জায়গা হয়নি তা সবারই জানা। তবে ঠিক কি কারণে তাকে বাদের খাতায় রাখা হয়েছে তা নাকি যুবরাজের বাবা ইয়োগরাজ সিং জানেন।

তিনি জানিয়েছেন, ক্রিকেট থেকে যুবরাজের অবসরের পরই বিশ্বকাপ থেকে তার বাদ পড়ার কারণ জানাবেন।

গত ৬ জানুয়ারি বিশ্বকাপের জন্য ভারতের চূড়ান্ত দল ঘোষণা করা হয়েছিল। মুম্বাইয়ে অনুষ্ঠিত নির্বাচকদের বৈঠক শেষে দল ঘোষণা হয়। অবশ্য প্রাথমিক তালিকাতেও যুবরাজ ছিলেন না। যুবরাজ ছাড়াও বিরেন্দর শেওয়াগ, গৌতম গম্ভীর, জহির খান ও হরভজন সিংয়ের মতো তারকা ক্রিকেটাররা বাদ পড়েছিলেন।

ইয়োগরাজ বলেন, ‘আমার ছেলে যুবরাজ কি কারণে বিশ্বকাপ স্কোয়াডে উপেক্ষিত হয়েছে তা আমি ভালো করেই জানি। নির্বাচকরা কি কারণে তাকে দলে রাখেনি তা এ মুহূর্তে মিডিয়ার সামনে বলতে চাচ্ছি না। তবে আমি কথা দিচ্ছি যুবরাজের অবসরের পর সব প্রকাশ করবো। ’

উল্লেখ্য, যুবরাজের বাবা ইয়োগরাজ নিজেও একসময় পেশাদার ক্রিকেট খেলেছিলেন। ভারতের জাতীয় দলের হয়ে তিনি একটি টেস্ট ও ছয়টি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন। ১৯৮১ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচ খেলেছিলেন। এর এক বছর ‍আগে কিউইদের বিপক্ষেই তার ওডিআইতে অভিষেক হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘন্টা, জানুয়ারি ১১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।