ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

গেইল ঝড়ে কুপোকাত প্রোটিয়ারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৫
গেইল ঝড়ে কুপোকাত প্রোটিয়ারা ক্রিস গেইল

ঢাকা: তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টি জিতে সিরিজ নিশ্চিত করলো সফরকারি ওয়েস্ট ইন্ডিজ। স্বাগতিক দ. আফ্রিকাকে ৪ বল হাতে রেখে ৪ উইকেটে হারিয়েছে ক্যারিবীয়রা।

মারদাঙ্গা ফরমেটের আদর্শ একটি ম্যাচই দেখেছে ক্রিকেট বিশ্ব। সাথে এটাও দেখলো ক্যারিবীয় গেইল ঝড়।

টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ক্যারিবীয় অধিনায়ক ড্যারেন স্যামি। টসে হেরে ব্যাটিংয়ে নেমে প্রোটিয়ারা নির্ধারিত ২০ ওভারে ২৩১ রানের পাহাড় দাঁড় করায়। দলের হয়ে সর্বোচ্চ রান আসে প্রোটিয়া দলপতি ফাফ ডু প্লেসিসের ব্যাট থেকে। ২৩ বলে অর্ধশতক হাঁকানো ডু প্লেসিস আরো ২৩টি বল খেলে নিজের শতক পূর্ণ করেন। জেসন হোল্ডারের বলে ব্রাভোর তালুবন্দি হওয়ার আগে ৫৬ বলে ১১টি চার আর ৫টি ছয়ে ডু প্লেসিস করেন ১১৯ রান।

এছাড়া ২৬ বলে চারটি চার আর তিনটি ছয়ে দলের দ্বিতীয় সর্বোচ্চ ৪৭ রান করেন ডেভিড মিলার। ৭ উইকেট হারিয়ে স্বাগতিকদের সংগ্রহ দাঁড়ায় ২৩১ রান।

২৩২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪ বল বাকি থাকতেই ৬ উইকেট হারিয়ে দলের জয় নিশ্চিত হয় ক্যারিবীয়দের। দলের জয়ে সামনে থেকে নেতৃত্ব দেন ক্রিস গেইল। মারমুখি এ ব্যাটসম্যান ২০ বলেই তার অর্ধশতক তুলে নেন। ৪১ বলে গেইল ৮টি চার আর ৭টি ছয়ে তার ইনিংসটি সাজান।

এছাড়া ৬০ রান আসে মারলন স্যামুয়েলসের ব্যাট থেকে। প্রোটিয়াদের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট পাওয়া ডেভিড উইসির বলে আউট হওয়ার আগে স্যামুয়েলস ৩৯ বলে ৭টি চার আর দুটি ছক্কা হাঁকান। আর শেষ ওভারে ছক্কা মেরে দলকে জেতান ৭ বলে ২০ রান করা ড্যারেন স্যামি।

ম্যাচ সেরার পুরস্কার উঠে ক্রিস গেইলের হাতে।

বাংলাদেশ সময়: ২৩২৭ ঘণ্টা, ১১ জানুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।