ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপে পারর্ফম করাই সানির লক্ষ্য

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৫
বিশ্বকাপে পারর্ফম করাই সানির লক্ষ্য ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা:  ২০১৫  বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশ ক্রিকেট দলের আনুষ্ঠানিক ক্যাম্প সোমবার মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হয়েছে। প্রথম দিন কোচ এবং টিম ম্যানেজমেন্ট অনুশীলন পরিকল্পনা প্রণয়ন করেন।

এছাড়া ক্রিকেটাররা একাডেমির জিমনেশিয়ামে ওয়ার্ম আপ করেছেন।

এদিন দলের পক্ষ থেকে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে কথা বলতে আসেন দুই বাঁহাতি স্পিনার আরাফাত সানি এবং তাইজুল ইসলাম।   দুইজনেই প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে যাচ্ছেন।

কিন্তু বিশ্বকাপ খেলার স্বপ্ন পূরুণ হলেও বাস্তবতার মাটিতেই পা রাখছেন আরাফাত সানি।   সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন  ‘বিশ্বকাপ খেলা অবশ্যই স্বপ্নের ব্যাপার, কিন্তু স্বপ্নের মধ্যে থাকলেই হবে না। এখান থেকে বের হতে হবে, ম্যাচে ভালো করার কথাই বেশি চিন্তা করতে হবে। ’

বাঁহাতি স্পিনার হলেও অস্ট্রেলিয়া নিউজিল্যান্ডের কন্ডিশনে ভালো করার সম্ভাবনা রয়েছে স্পিনারদের বলে মনে করেন আরাফাত সানি। এর ব্যাখাও দিলেন ২৮ বছর বয়সী এই স্পিনার, ‘আমাদের পেস বোলাররা ব্যর্থ হবেন না, আমাদের অভিজ্ঞ বোলার মাশরাফি ভাই আছেন। এছাড়া আল আমিনও ভালো করছে। তারাই কাজটা সহজ করে দেবে। আবার অস্ট্রেলিয়ার মাঠগুলো বড়, সেখানে স্পিনারদের বলে বাউন্ডারি মারাটাও  সহজ হবে না। এদিক থেকে আমরা সুবিধা পাব। ’

অস্ট্রেলিয়ার কন্ডিশনে বাউন্স থাকবে এটা নিশ্চিত করে বলা যায়। সে পরিস্থিতিতে কিভাবে ব্যাটসম্যানদের বেঁধে রাখবেন স্পিনাররা। আরাফাত সানি মনে করেন,  বাংলাদেশ দলের হেড কোচ চন্ডিকা হাতুরেসিংহে অস্ট্রেলিয়ায় কাজ করেছেন, তার পরামর্শ বাংলাদেশের স্পিনারদের জন্যে কাজে লাগবে। এছাড়া কন্ডিশন ভিন্ন হলেও এই বাঁহাতি স্পিনারের লক্ষ্য ভালো জায়গায় বল করা, তা করতে পারলেই ভালো কিছু সম্ভব হবে মনে করেন তিনি।

অস্ট্রেলিয়ার কন্ডিশন এবং টিম কম্বিনেশন মিলিয়ে একাদশে সাকিবের সঙ্গে দ্বিতীয় স্পিনার হিসেবে হয় তাইজুল ইসলাম অথবা আরাফাত সানি খেলবেন।   সেক্ষেত্রে দুজনের মধ্যে প্রতিযোগিতা হচ্ছে কি না, এমন প্রশ্নেরও উত্তর দিতে গিয়ে টিম ম্যানেজম্যান্ট এবং ম্যাচ পরিস্থিতির উপর ছেড়ে দিলেন  আরাফাত সানি। তিনি বলেন, এসব নিয়ে ভাবছি না, ওখানে ভিন্ন কন্ডিশনে ম্যাচে যে সুযোগ পাব, তাই কাজে লাগানোর চেষ্টা করব।

তাইজুল এবং আরাফাত সানি দুজনেই বাঁহাতি স্পিনার হলেও  দুজনেই ভিন্ন ধাঁচের বোলার। আরফাত সানি বলেন, তাইজুল এবং আমার বোলিং ধরণ একদমই আলাদা। তাইজুলের বোলিংয়ে ফ্লাইট আছে , টার্ন করায় সে। আর আমার বোলিং হচ্ছে উইকেট টু উইকেট, রান চেক দিয়ে বল করার চেষ্টা করি আমি।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।