ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ক্রিকেট অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাকগিলের মামলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৫
ক্রিকেট অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাকগিলের মামলা স্টুয়ার্ট ম্যাকগিল

ঢাকা: অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে ২.৬ মিলিয়ন ডলারের ক্ষতিপূরণ চেয়ে মামলা করেছেন অস্ট্রেলিয়ার সাবেক লেগ স্পিনার স্টুয়ার্ট ম্যাকগিল। খেলোয়াড়ি জীবনে বোর্ড থেকে অপরিশোধিত ম্যাচ ফি ও প্রাইজ মানির অর্থের জন্য তিনি এ মামলা দায়ের করেন।



অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়াতে অবস্থিত সুপ্রীম কোর্টে রিট দায়ের করেন ম্যাকগিল। এতে তিনি উল্লেখ করেন, অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের থেকে তিনি ম্যাচ ফি ও প্রাইজমানি বাবদ ১.৬ মিলিয়ন ডলার এবং ইন্টারেস্ট ও খরচ বাবদ আরো প্রায় এক মিলিয়ন ডলার অর্থ পাবেন। সব মিলিয়ে অর্থের পরিমান দাঁড়ায় ২.৬ মিলিয়ন ডলার।

ম্যাকগিল দাবি করেন, তিনি ১৯৯৮ থেকে ২০০৭ সাল পর্যন্ত অস্ট্রেলিয়ার চুক্তিবদ্ধ ক্রিকেটার ছিলেন। ঐ সময়টাতে ইনজুরির কারণে কিছু ম্যাচ খেলতে না পারলেও বোর্ডের ইনজুরি পলিসি অনুযায়ী তিনি ক্ষতিপূরণ অর্থ পেয়েছিলেন।   এরপর ২০০৮ সাল থেকে টানা দু’বছর ইনজুরির কারণে টেস্ট ক্রিকেটের বাইরে ছিলেন। তবে, ঐ সময়টাতে বোর্ড থেকে কোনো অর্থ পাননি বলে দাবি করেন ম্যাকগিল।

সাবেক এ স্পিনার বলেন, ‘অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড আমাকে বঞ্চিত করেছে। চুক্তির শর্ত অনুযায়ী আমি বোর্ডের থেকে অর্থ পাই। ২০০৮ সালে ইনজুরিতে পড়ার আগে আমার সঙ্গে এক বছরের চুক্তি করতে চেয়েছিল বোর্ড। ইনজুরিতে পড়া অবস্থায় অস্ট্রেলিয়া টেস্ট ম্যাচ হিসেবে পনেরটি অ্যাওয়ে ও এগারটি হোম ম্যাচ খেলেছিল।   বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের বীমাচুক্তি অনুযায়ী আমি ঐ ম্যাচগুলোর প্রাইজমানি ও ম্যাচ ফি পাইনি।

উল্লেখ্য, ম্যাকগিল ২০০৮ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। মূলত তাকে টেস্ট ক্রিকেটেই গুরুত্ব দেওয়া হতো। যার দরুণ তিনি মাত্র তিনটি ওডিআই ম্যাচ খেলতে পেরেছেন। ২০০০ সালে ভারতের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন। এছাড়াও অজিদের হয়ে ১৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন অভিজ্ঞ এ স্পিনার। টেস্ট স্পেশালিস্ট বোলার হিসেবে অজিদের হয়ে ৪৪ ম্যাচ খেলে ৩.২২ ইকোনমি রেটে ২০৮টি উইকেট নিয়েছেন ম্যাকগিল।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘন্টা, জানুয়ারি ১৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad