ঢাকা, মঙ্গলবার, ১৩ চৈত্র ১৪২৯, ২৮ মার্চ ২০২৩, ০৫ রমজান ১৪৪৪

ক্রিকেট

হুমকির মুখে কিসওয়েটারের ক্যারিয়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৫
হুমকির মুখে কিসওয়েটারের ক্যারিয়ার ছবি : সংগৃহীত

ঢাকা: চোখের ইনজুরির কারণে ইংল্যান্ডের ক্রেইগ কিসওয়েটারের ক্রিকেট ক্যারিয়ার এখন হুমকির মুখে। গত বছর বলের আঘাতে চোখে গুরুতর আঘাত পেয়েছিলেন এ উইকেটকিপার ব্যাটসম্যান।



জাতীয় দলের পাশাপাশি ইংল্যান্ডের প্রথম শ্রেণীর ক্রিকেটে সমারসেটের হয়ে খেলেন ২৭ বছর বয়সী কিসওয়েটার। তবে, এখন তার মাঠে নামা নিয়েই সংশয় তৈরি হয়েছে। গত বছরের জুলাই মাসে সমারসেটের হয়ে ব্যাটিং করার সময় প্রতিপক্ষ নরথান্টসের বোলার ডেভিড উইলির বাউন্সি বলে কিসওয়েটারের নাক ভেঙে যায়। সেইসঙ্গে তার চোখও মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়।

এরপর কিসওয়েটারকে জরুরী ভিত্তিতে মুখের সার্জারি করানো হয়। সার্জারি করার দ’মাস পরেই সমারসেটের হয়ে মাঠে নেমেছিলেন। কিন্তু চোখের সমস্যা পুরোপুরি না সাড়ায় তিনি এখন আবারো ক্রিকেটের বাইরে। এখন হয়তো তার চোখে বড় ধরনের অস্ত্রোপচার করতে হবে।

সমারসেট ক্লাবের পরিচালক ম্যাথিউ মেনার্ড বলেন, ‘আমরা আশা করছি কিসওয়েটারের চোখ শতভাগ ভাল হবে। সবই বিশেষজ্ঞ ডাক্তারদের ওপর নির্ভর করছে। তবে, ডাক্তারদের কাছ থেকে আমরা যতটুকু জানতে পেরেছি তাতে মনে হয় তাঁর ক্যারিয়ার শেষের পথে। কিন্তু, আমরা আশা ছাড়ছি না। আগামী বছরই হয়তো সে মাঠে ফিরতে পারবে। ’

উল্লেখ্য, ‘ইংল্যান্ডের হয়ে এখন পর্যন্ত ৪৬টি ওয়ানডে ও ২৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন কিসওয়েটার। তবে এখনো টেস্ট ক্রিকেটে অভিষেক হয়নি। এ ডানহাতি ব্যাটসম্যান ওডিআইতে ১০৫৪ রান করার পাশাপাশি টি-টোয়েন্টিতে করেছেন ৫২৬ রান।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘন্টা, জানুয়ারি ২১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa