ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভিলিয়ার্সের রেকর্ড ভাঙতে চান আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৫
ভিলিয়ার্সের রেকর্ড ভাঙতে চান আফ্রিদি শহীদ আফ্রিদি

ঢাকা: দীর্ঘ সতের বছর ধরে ওয়ানডের দ্রুততম সেঞ্চুরির মালিক ছিলেন পাকিস্তানের শহীদ আফ্রিদি। গত বছরই তাঁর রেকর্ডটি টপকে যান নিউজিল্যান্ডের কোরি অ্যান্ডারসন।

সম্প্রতি অ্যান্ডারসনকে টপকে মাত্র ৩১ বলে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। তবে, আবারো দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটা নিজের করে নিতে চাইছেন আফ্রিদি।

আফ্রিদি জানিয়েছেন, নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন দু’টি ওয়ানডে ম্যাচে ডি ভিলিয়ার্সের রেকর্ড ভাঙার চেষ্টা করবেন। উল্লেখ্য, এর আগে বিশ্বকাপ শেষে ওয়ানডে ক্রিকেট থেকে অবসরে যাবেন ঘোষণা দিয়েছিলেন আফ্রিদি। তাই দ্রুততম সেঞ্চুরি করতে হলে নিউজিল্যান্ড সিরিজ ও বিশ্বকাপই এ মারকুটে ব্যাটসম্যানের সামনে শেষ সুযোগ।

এক সাক্ষাৎকারে আফ্রিদি বলেন, ‘রেকর্ড গড়াটা প্ল্যান করে হয় না। এর জন্য বিশেষ দিন প্রয়োজন। যেমনটি আমি পেয়েছিলাম। ঠিক তেমনি ডি ভিলিয়ার্সের জন্যও দিনটি ছিল বিশেষ কিছু। সে সত্যিকারের চ্যাম্পিয়ন ক্রিকেটারের মতো খেলেছে। এবি এখন ওয়ানডে ক্রিকেট ইতিহাসের দ্রুততম হাফ সেঞ্চুরি ও সেঞ্চুরির মালিক। ’

উল্লেখ্য, ১৯৯৬ সালে শ্রীলঙ্কার বিপক্ষে মাত্র ৩৭ বলে সেঞ্চুরি করেছিলেন আফ্রিদি। গতবছরের প্রথম দিনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কিউই ব্যাটসম্যান অ্যান্ডারসন ৩৬ বলে সেঞ্চুরি করে আফ্রিদির সতের বছরের রেকর্ডকে পেছনে ফেলেন। তবে, বছর ঘুরে আরেকটি জানুয়ারি আসতেই অ্যান্ডারসনের রেকর্ডটিও এখন অতীত।

আগামী ৩১ জানুয়ারি ও ৩ ফেব্রুয়ারি নিউজিল্যান্ড ও পাকিস্তানের মধ্যকার দু’টি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘন্টা, জানুয়ারি ২১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।